Thursday, 14 December 2017

 

নিজস্ব ক্যারিয়ারে ফিড পৌঁছে দিচ্ছে Provita

এগ্রিলাইফ২৪ ডটকম: কৃষিভিত্তিক দেশে পোল্ট্রি ও মৎস্য সেক্টরের গুরুত্ব অসামান্য। দিনে দিনে সম্প্রসারিত হচ্ছে পোল্ট্রি ও মৎস্য সেক্টরের পরিধি। দেশের বিভিন্ন প্রান্তে গড়ে ওঠা পোল্ট্রি ও মৎস্য খামারে প্রতিদিন প্রয়োজন হচ্ছে হাজার হাজার টন ফিড। এসব খাবার যথাসময়ে পোঁছাতে কাজ করে যাচ্ছে পোল্ট্রি সেক্টরের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান "Provita Group"

সারাদেশে "Provita Group"-এর ১২ টি সুপরিসর ডিপো; ৫ টি অত্যাধুনিক ফিড মিলের মাধ্যমে উৎপাদিত মানসম্পন্ন পোল্ট্রি ও ফিস ফিড যথাসময়ে খামারীদের দোরগোড়ায় পৌঁছে দিতে সম্প্রতি কোম্পানিটির ডিস্ট্রিবিউশন চ্যানেলে যুক্ত হয়ছেে নিজস্ব ক্যারিয়ার। এর ফলে তাদের সম্মানিত ডিলার ও খামারীরা তাদের প্রয়োজনীয় ফিড যথাসময়েই পেয়ে যাবেন বলে জানালেন Provita Group-এর ডিজিএম-(সেলস এন্ড মার্কেটিং) কৃষিবিদ জনাব মোশাররফ হোসেন। প্রতিটি ২০ টন ক্যাপাসিটির ক্যারিয়ার দিয়ে তাদের এ কার্যক্রম শুরু হলেও অচিরেই আরো বেশ কয়েকটি ক্যারিয়ার Provita Group-এর ফিড পরিবহনে নিয়োজিত হচ্ছে বলে জানান কোম্পানীর ডিজিএম-(সেলস এন্ড মার্কেটিং) জনাব মো: ফজলুর রহমান মজুমদার।

এদিকে Provita Group-এর ডিলার এবং Provita ফিড ব্যবহারকারীদের সাথে আলাপকালে জানা যায় তাঁরা যথাসময়ে Provita ফিড পেয়ে খামার পরিচালনা করতে বেশ স্বাচ্ছন্দ বোধ করছেন। কোম্পানীর এ ধরনের উদ্যোগকে সংশ্লিস্টরা স্বাগত জানিয়ে বলেন খামার পরিচালনায় মোট খরচের প্রায় ৬০-৭০% খাবারের পিছনে ব্যয় করেন খামারীরা। কাজেই সময়মতো ফিড প্রাপ্তি তাদেরকে খামার পরিচালনাকে আরো সহজ করে তুলবে।