Sunday, 27 May 2018

 

অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের Stakeholder dialogue অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের গণমাধ্যম সম্মেলনের সমাপনী দিনে Stakeholder dialogue অনুষ্ঠিত হয়। ১১ ডিসেম্বর সোমবার বেলা ১১:০০ টায় দেশের বিভিন্ন প্রান্তরে পোর্টালগুলির সম্পাদক ও প্রকাশকরা এতে অংশগ্রহন করেন।

ডায়ালগে অংশ নিয়ে আলোচকরা নানা সমস্যাগুলি তুলে ধরেন পোর্টালগুলির সম্পাদক ও প্রকাশকরা। বিশেষ করে রেজিষ্ট্রেশনের বিষয়টি এতে বিশেষ গুরুত্ব পায়। আলোচকরা বলেন যে কোনো ভালো কাজ করতে গেলে বাঁধা-বিপত্তি সমস্যা আসবে এবং থাকবে এবং সেগুলি ধারাবাহিকভাবে সমাধান করতে হবে। আর এসব কাজ করতে গেলে একই ছাদের নীচে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে সফলতা অবশ্যই আসবে।

বক্তারা বলেন গুনগতমানের সংবাদ পরিবেশনে সকলকে কাজ করতে হবে। বস্তুনিষ্ঠ সংবাদ, প্রযুক্তির ব্যবহার এগুলি নিয়ে ধারাবাহিক প্রশিক্ষণ ও ওয়ার্কশপের কথা বলেন আলোচকরা। সারা বিশ্বই এখন প্রযুক্তির জোয়ারে ভাসছে কাজেই এসব প্রযুক্তিগুলির সাথে তাল মিলিয়ে অনলাইন পোর্টালগুলিকে সবসময় আপডেটেড থাকতে হবে।।

সমাপনী দিনে অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং দৈনিক অবজারভারের সিনিয়র রিপোর্টার জীবন ইসলাম, অনলাইন মিডিয়ার কোষাধ্যক্ষ নাজমা আক্তার, বাসসের সিনিয়র রিপোর্টার খায়রুল কামাল, জনাব সোহেল হায়দার এগ্রিলাইফ২৪ ডটকমের সম্পাদক কৃষিবিদ মো: শফিউল আজমসহ আরো অনেকে অংশ নেন।।

অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের সংগঠনটি জাতীয় পর্যায়ে শক্তিশালী হোক। বিভিন্ন প্রশিক্ষণ, ওয়ার্কশপে অংশগ্রহণের মধ্য দিয়ে এসব অনলাইনের জড়িতরা প্রফেশনাল হয়ে কাজ করে ডিজিটাল বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবে এমনটাই আশা করেন মিডিয়া সংশ্লিস্টরা।