Tuesday, 25 September 2018

 

বর্ণীল আয়োজনে একটি দিন কাটালো AHCAB পরিবারের সদস্যরা

এগ্রিলাইফ২৪ ডটকম:পারিবারিক ব্যস্ততা, যান্ত্রিক জীবন, কর্মব্যস্ত দিন এসব নিত্যনৈমিত্তিক ঘটনা এর বাইরে একটি দিনের আনন্দ কাজের উদ্দীপনা বাড়িয়ে দেয় যেটি হলো বনভোজন, আর এটি যদি হয় সবুজে ঘেরা মনোরম পরিবেশে তাহলে তো কথাই নেই। শনিবার ৬ জানুয়ারী Animal Health Companies Association (AHCAB) আয়োজিত পিকনিক ২০১৮-এর দিনব্যাপি অনুষ্ঠানে AHCAB পরিবারের সদস্যরা গাজীপুরের জয়দেবপুরে অবস্থিত BOF Golf Course-এ দিনব্যাপী মেতে উঠেছিল পিকনিকের নির্মল আনন্দে।

সকাল ৯ টা থেকে একে একে আহকাবের সদস্যরা আসতে শুরু করে পিকনিকে। ছোট বড় ছেলে মেয়ে পরিবারের সদস্যবৃন্দ শুরুতে কুশল বিনিময় শুভেচ্ছা আলাপচারিতায় মেতে উঠে। পিকনিকের সমন্বয়কারী ডা. সরোয়ার জাহান পরিচালনায় বাচ্চাদের খেলাধুলা ইতাদির মাধ্যমে ১ম পর্বের সমাপ্ত হয়। এসময় ডা. মো: সহিদুল ইসলাম প্রাক্তন উপপরিচালক প্রশাসন প্রানিসম্পদ অধিদপ্তর, বলেন আজকের আহকাবের আয়োজিত পিকনিক ২০১৮-এ থাকতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত।তিনি বলেন এ ধরনের আনন্দঘন পরিবেশে আহকাবের সদস্যবৃন্দ ও তার পরিবারবর্গের মধ্যে একটা পারস্পারিক আলাপচারিতার সংযোগ ঘটেছে। তিনি বলেন এ ধরনের উদ্যোগ আগামীতে অব্যাহত থাকলে সকলের মাঝে সম্প্রীতি আরো বদ্ধিৃ পাবে।

AHCAB সভাপতি সভাপতি জনাব একেএম আলমগীর বলেন বছরে একটি দিন আহকাব পরিবারের সদস্যদের নিয়ে এতো বড় একটি আয়োজন সত্যিই আনন্দের।এমন সুন্দর আয়োজনের জন্য সকল আহকার সদস্যদের তিনি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।পিকনিকে অংশগ্রহনকারী ডা. হুমায়ুন আরেফিন বলেন পরিবারের ছোট ছোট সদস্যদের নিয়ে এমন একটি আয়োজন মনের বিকাশের জন্য সত্যিই আনন্দের। এমন আয়োজন প্রতিবারই ফিরে আসুক এমনটাই কামনা করেন।

ডা. এস,এম জসিমউদ্দিনের সহধর্মিণী মিসেস ইসরাত জাহান মনে করেন এ ধরনের আয়োজন সত্যিই উপভোগ্য। বিশেষ করে অনেকের পরিবারের সাথে একটি দিনে দেখা সত্যিই অতুলনীয়; তার কন্যা মাইশার আনন্দ দিন চোখে পড়ার মতো। শামীম আহমেদ তুষারের একমাত্র কন্যা গুনগুন এর কাছে পিকনিকটি অত্যন্ত মজার। এমন আনন্দ যেন প্রতিদিনই হয় সেটি আশা করে সে। ACI Animal Health-এর নিজামউদ্দিন রনির কাছে ব্যস্ত পেশাগত জীবনে এমন একটি দিন সত্যিই সৌভাগ্যের এ ধরনের আনন্দ আগামী দিনের কাজের গতিকে আরো বাড়িয়ে দিবে বলে মনে করেন তিনি। কৃষিবিদ ডনের একমাত্র পুত্র শাজাইব খান দৌড়ে পুরস্কার পাওয়ায় অত্যন্ত উৎসাহিত হতে দেখা গেল।

পিকনিকে আগত গাজীপুর সদর উপজেলা প্রানিসম্পদ অফিসার ডা. জহিরুল ইসলাম ছন্দে লিখে বর্ণনা করলেন

"পৌষের শেষে
আহকাবের আয়োজনে
বাৎসরিক মিলনমেলা
প্রানের মেলায় রুপ নিয়েছে
তোমাদের সাথে যুক্ত হতে পেরে
আমিও অনেক আনন্দিত
মনে রেখ প্রিয় মুখ মনে রেখ"

পিকনিকে অন্যতম আকর্ষন ছিলো নারী অংশগ্রহনকারীদের জন্য নানা রকম ক্রীড়া প্রতিযোগিতায়। এছাড়া AHCAB সভাপতি এবং মহাসচিব একাদশের মধ্যে এক প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয় যেখানে মহাসচিব একাদশ তীব্র প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করে।

মধ্যাহ্ন ভোজের পর আমন্ত্রিত শিল্পী সোহাগ ও সুপ্তির মনোঙ্গ সঙ্গীতানুষ্ঠান উপভোগ করেন সকলে। এরপর অংশগ্রহণকারী সদস্যদের মধ্যে র‌্যাফেল ড্র অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আহকাব মহাসচিব মহাসচিব ডা:মো: কামরুজ্জামান এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেনব এ ধরনের আয়োজনে সম্পৃক্ত হতে পেরে নিজেকে অত্যন্ত সৌভাগ্যমান মনে হচ্ছে।এমন আয়োজনে প্রানিসম্পদ সেক্টরে কাজ করা AHCAB পরিবারের সকলের কাছ থেকে দেখা ও চেনার সুযোগ ঘটে। তিনি সকল AHCAB সদস্যদের প্রতি এমন সুন্দর আয়োজনে সহযোগিতা করার জন্য সংগঠনটির পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।