Sunday, 21 January 2018

 

রংপুর জেলায় পিয়ারটপ লিমিটেডের খামারী সম্মেলন অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:“খামারী প্রানিসম্পদ সেক্টরের প্রান” সেই সূত্র ধরে প্রাণিসম্পদ সেক্টরে পিয়ারটপ লিঃ সর্বদা প্রান্তিক পর্যায়ে খামারীদের কল্যানে কাজ করে যাচ্ছে। সারা বছর ধরেই খামার ব্যাবস্থাপনা এবং রোগ প্রতিরোধ পরিকল্পনা বিষয়ক কর্মশালা করে কোম্পানিটি খামারীদের দোরগোড়ায় এ সেবা পৌঁছে দিয়ে সংশ্লিস্টদের মাঝে ব্যাপক আস্থা অর্জন করেছে।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি রংপুর জেলার পীরগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে একটি খামারী কর্মশালার আয়োজন করে পিয়ারটপ লিমিটেড। অনুষ্ঠানটি সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য সার্বিক সহায়তা প্রদান করেন জনাব মেসার্স সিনান এ্যাগ্রো প্লাস এর সত্বাধিকারী জনাব মো: শামীম।

কর্মশালায় খামারীদেরকে খামার ব্যাবস্থাপনা এবং রোগ সমূহের লক্ষন এবং পূর্বাভাস সম্পর্কে বিস্তারিত ধারনা প্রদান করা হয়। যার মাধ্যমে প্রায় শতাধিক খামারী উপকৃত হন। মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে পোল্ট্রির রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং খামার ব্যবস্থাপনার বিস্তারিত বিবরন কর্মশালায় তুলে ধরে আলোচনা করেন পিয়ারটপ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ সৈয়দ মোস্তফা আলী (শামীম)। তিনি তাঁর আলোচনায় পোল্ট্রি ফার্মের ব্যবস্থাপনা, রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং চিকিৎসা বিষয়ক ধারনা প্রদান করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এসময় ডাঃ মোস্তফা পিয়ারটপ লিঃ কর্তৃক বাজারজাত পণ্য সমূহের বিশেষত্ব কার্যকারিতা এবং উপকারিতা সহজবোধ্য ভাবে তুলে ধরেন এর মধ্যে উল্লেখযোগ্য ছিল Peerflox, Peercox, Revolution, Flu-Flox, Bromazone, Super Formula, Zermy200x, Moxitin Plus, Doxin, Hexilosin-D, Heat Breaker etc.

কর্মশালায় খামারীদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রী অবিনাস চন্দ্র জয়সেন, মোঃ ওয়াজেদ আলী, মোঃ রাশেদ মিয়া, পলাশ কুমার, মোঃ আঃ রশিদ, শ্রী সুজিত কুমার রায়, শ্রী শচীন চন্দ বর্মন, শ্রী নিপেন্দ্রনাথ মন্ডল, মিলন চন্দ বর্মন, সায়েম, ফারুক, মোঃ ফুয়াদ হোসেন, মোঃ হাবিব সরকার, শ্রী অপু চন্দ বর্মন, মোঃ আব্দুর রহমান, মোঃ কামরুজ্জামান, মোঃ নুরুল আমিন, মোঃ শাহিনুর রশিদ, মোঃ নাজমুল হুদা, মোঃ মোজাফ্ফর হোসেন, মোঃ মনজুর হোসেন, মোঃ ওমর ফারুক, মোঃ শাহ আলম, মোঃ শাহজাহান, মোঃ আবু রায়হান, রাসেল, সুমন, এরশাদ সহ আরো অনেকে।

কর্মশালায় পিয়ারটপ লিঃ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন সেলস্ ম্যানেজার জনাব মোঃ রবিউল আলম, রিজিওনাল সেলস্ ম্যানেজার জনাব মোঃ আবুল কালাম, মার্কেটিং অফিসার তপু দেবনাথ এবং এক্সিকিউটিভ মোঃ আসলাম খান।

খামারীদের এবং চিকিৎসকদের আলাপ, আলোচনা, প্রশ্নোত্তর পর্ব, মত বিনিময়, আড্ডা এবং আপ্যায়নের মধ্য দিয়ে চমৎকার একটি সময় পার করে সকলে।মাধ্যমে যার ইতি টানা হয়। কর্মশালা শেষ করে গাইবান্ধা কর্মরত বিভিন্ন পর্যায়ের ডাক্তারদের সাথে একটি মত বিনিময় সভা আয়োজন করা হয়। শে