Tuesday, 25 September 2018

 

“পোল্ট্রি প্রফেশনাল বিডি”’র যাত্রা শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম:আশির দশক থেকে হাটি হাটি পা পা করে শুরু হওয়া পোল্ট্রি শিল্প বর্তমানে বাংলাদেশে দ্বিতীয় বৃহত্তম শিল্প। প্রায় ৬০ লক্ষ লোকের প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত এই সেক্টর এখন অনেক আধুনিক এবং ক্রমশ বিকাশমান। এই আধুনিকতার সাথে সাথে আমাদের পোল্ট্রি শিল্পে জড়িত প্রফেশনালদেরও আপডেট হওয়া জরুরী। এসব বিষয়কে সামনে রেখে অনলাইন ভিত্তিক গ্রুপ “পোল্ট্রি প্রফেশনাল বি ডি” গত ৬ জানুয়ারি শনিবার উত্তারা একটি রেস্টুরেন্টে এক উন্মুক্ত আলোচনা আয়োজন করে।

আলোচনায় পোল্ট্রি শিল্পে জড়িত একদল পেশাজীবী একত্রিত হয়ে স্বতোস্ফুর্ত অংশগ্রহন করে। আগামীদিনে এই গ্রুপের সদস্যগন পোল্ট্রি পেশার উৎকর্ষতা সাধন এবং পোল্ট্রি শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তথ্য আদান প্রদানের ক্ষেত্রে ভলান্টিয়ার্স হিসাবে নিজেদের সর্বোচ্চ মেধা এবং ভূমিকা রাখবেন বলে একমত হন। নিজেদের মধ্যে সক্রিয় যোগাযোগ তথ্য বিনিময় এবং নলেজ শেয়ার করার মাধ্যমে গুনগত সেবা এবং আন্তর্জাতিক মানের পোল্ট্রি পন্য উৎপাদনে ভূমিকা রাখতে আরো বড় পরিসরে উম্মুক্ত আলোচনার আয়োজনে উদ্যোগ নিবেন বলে তারা নীতিগতভাবে একমত হন।

ব্যতিক্রমর্মী ও যুগোপোযোগী এ আলোচনায়  পোল্ট্রি শিল্পে জড়িত কনসালট্যান্ট, ব্যবস্থাপক, কারিগরী বিশেষজ্ঞ, কর্পোরেট, কাস্টমার সাপোর্ট কর্মকর্তা, ইঞ্জিনিয়ার এবং ব্যবসায়ী প্রতিনিধিগণ অংশগ্রহন করে।