Monday, 23 July 2018

 

ভেটস এসোসিয়েশন অফ বগুড়া'র কৃমি মুক্তকরন ক্যাম্পেইন ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশব্যাপি প্রানিসম্পদ সেবা সপ্তাহ (২০-২৫ জানুয়ারি) পালনের অংশ হিসেবে বেসরকারি ভেটেরিনারিয়ানদের সংগঠন “ভেটস এসোসিয়েশন অফ বগুড়া''র আয়োজনে ২৫ জানুয়ারী ডেয়রী ভিলেজ খ্যাত আকন্দ পাড়া গাবতলী, বগুড়াতে কৃমিমুক্ত করন ক্যাম্পেইন এবং বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা:মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার (ডি.এল.ও-বগুড়া) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা: মো: গোলাম মোস্তফা (ইউ .এল.ও গাবতলী, বগুড়া)। ক্যাম্পেইন অনুষ্ঠানের আওতায় ৮৫ জন প্রান্তিক গরুর খামারীর মাঝে কৃমি মুক্তকরন ঔষধ ও নিউট্রিশনাল প্রোডাক্ট বিনামূল্যে বিতরন করা হয়।

এসোসিয়েশনের যুগ্ম সাধারন সম্পাদক ডা: আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় অংশ নেন ডা:মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার (ডি.এল.ও) বগুড়া এবং  ডা: মো: গোলাম মোস্তাফা (ইউ.এল.ও) গাবতলি, বগুড়া। তারা খামারীদের খামার ব্যাবস্থাপনা রোগবালাই প্রতিকার এবং প্রতিরোধ সম্মন্ধে দিকনির্দেশনা মূলক আলোচনা করেন। ডা:রিপন কুমার মন্ডল (সভাপতি, ভেটস এসোসিয়েশন অফ বগুড়া) খামারীদের কাছে এসোসিয়েশনের কার্যক্রম, খামার ব্যাবস্থাপনা বিষয়ক টেকনিক্যাল বিষয় আলোচনা করেন।

অনুষ্ঠানটিকে সফল, সার্থক ও সহযোগিতা করার জন্য উপজেলা প্রানিসস্পদ দপ্তর, গাবতলী, বগুড়া এবং বেনিফিসিয়ারিদের প্রতিনিধি শ্রী গোবিন্দ বাবুকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন ভেটস এসোসিয়েশন অফ বগুড়া। পাশাপাশি এ ক্যাম্পেইনে সক্রিয় অংশগ্রহনের জন্য এসোসিয়েশন "ভেটস এসোসিয়েশনের" সকল ডাক্তার ভাইদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে।

এদিকে "ভেটস এসোসিয়েশন অফ বগুড়া" এর সাধারণ সম্পাদক ডা:মুহাম্মদ জাহিদুল ইসলাম জানান আগামীতেও এই ধরনের প্রানিসেবামূলক কার্যক্রম তারা বগুড়া জেলার বিভিন্ন জায়গায় পরিচালনা করবেন। এছাড়াও তিনি এই ক্যাম্পেইন এর পৃষ্ঠপোষকতার জন্য (Navana Pharmaceuticals, Eskayef Pharmaceuticals, Newtec Pharmacetuicals, ACI Limited-কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন এবং আগামীতেও এই ধরনের প্রোগ্রামে পাশে থাকার আহ্বান জানিয়েছেন এবং সেই সাথে agrilife.24.com-কে এ ধরনের  সেবামূলক ক্যাম্পেইন দেশবাসীর নিকট তুুলে ধরার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।।