Monday, 23 July 2018

 

Ace ফার্মাসিটিক্যালস-এ যোগদান করলেন ডা. কে, এম, এহসানুল ইসলাম (রিন্টু)

এগ্রিলাইফ২৪ ডটকম: এসিই (Ace) ফার্মাসিটিক্যালস-এ এসিষ্ট্যান্ট ম্যানেজার (সেলস) হিসেবে ফেব্রুয়ারী মাসের ১ তারিখ থেকে যোগদান করলেন ডা. কে, এম, এহসানুল ইসলাম (রিন্টু)। এর পূর্বে তিনি দেশের অন্যতম ফিড ইন্ডাষ্ট্রি আগাতা ফিড মিলস লি: এ সিনিয়র টেকনিক্যাল এক্সিকিউটিভ পদে তাঁর উপর অর্পিত দায়িত্ব সফলভাবে পালন করেন।

ডা. কে, এম, এহসানুল ইসলাম (রিন্টু) ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার লক্ষীকুন্ডু গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তিনি কোটচাঁদপুরের সাফদারপুর মুনছুর আলী একাডেমি থেকে ২০০৩ সালে SSC এবং ২০০৫ সালে যশোরের ডা. আ: রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ কৃতিত্বের সাথে HSC পাশ করেন। এরপর পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (PSTU) থেকে ২০১২ সালে DVM এবং ২০১৬ সালে MS in Theriogenology সম্পন্ন করেন।

কর্মজীবনের শুরুতে এ ভেটেরিনারিয়ান ২০১২ সালে নভেম্বর মাসে নিউ হোপ ফিড মিল বাংলাদেশ লি: গাজীপুরে জুনিয়র টেকনিক্যাল সার্ভিস অফিসার হিসাবে যোগদান করেন। এরপর ২০১৪ সালে নিউহোপ লঙ্কা লি:, শ্রীলঙ্কাতে ১ বছর কাজ করেন এবং ২০১৫ সালে দেশে ফিরে পুনরায় নিউহোপ ফিড মিলে যোগদান করেন। এরপর ২০১৬ সালের আগষ্ট থেকে আগাতা ফিড মিলস লি: এ সিনিয়র টেকনিক্যাল এক্সিকিউটিভ হিসেবে ২০১৮ সালের জানুয়ারি পর্যন্ত তাঁর উপর অর্পিত দায়িত্ব সফলভাবে পালন করেন।

নতুন কর্মস্থলে যোগদান করায় দেশের প্রাণিসম্পদ সেক্টরের খামারীদের নিকট অত্যন্ত জনপ্রিয়, অমায়িক ও বন্ধুসুলভ এ ভেটেরিনারিয়ান এ সেক্টরের সাথে জড়িত সকলের নিকট দোয়া কামনা করেছেন। দেশ ও এ সেক্টরের উন্নয়নের জন্য নিজেকে আজীবন নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন ডা. কে, এম, এহসানুল ইসলাম (রিন্টু)।