Saturday, 21 April 2018

 

TECNOZOO S.R.L-ITALY-এর একমাত্র পরিবেশক হিসেবে বাংলাদেশে কাজ শুরু করেছে BIOVUS LTD.

এগ্রিলাইফ২৪ ডটকম: TECNOZOO S.R.L-ITALY-এর একমাত্র পরিবেশক হিসেবে বাংলাদেশে কাজ শুরু করেছে BIOVUS লিমিটেড। ইটালির বিখ্যাত এবং No. 1 Nutritional Solutions কোম্পানীখ্যাত TECNOZOO-এর পোলট্রি এবং ডেয়রী নিউট্রিশনাল পণ্য ও সেবা প্রদান করবে বলে জানিয়েছে কোম্পানিটি।

এ প্রসঙ্গে BIOVUS-এর সিইও কৃষিবিদ জনাব মো: রফিকুল ইসলাম খান (ডন) এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন TECNOZOO হলো পোল্ট্রি ও ডেয়রীর No. 1 Nutritional Solutions কোম্পানী। পৃথিবীর অনেক দেশে সফলভাবে তাদের পণ্যসমূহ বাজারজাত হচ্ছে। BIOVUS বিশ্বাস করে TECNOZOO-এর গবেষণাধর্মী ন্যাচারাল পণ্যগুণি এদেশেও নিরাপদ ডিম, ব্রয়লার মাংস, দুধ ও গোশত উৎপাদনে ব্যাপক ভূমিকা পালন করবে।

BIOVUS-এর সিইও আরো বলেন সেক্টরে তাদের ক্পোানিটি নতুন হলেও প্রথম বছরেই  TECNOZOO-এর উচ্চমানের ইউরোপিয়ান পণ্য বাজারজাতকরণের মাধ্যমে সংশ্লিস্টদের মাঝে দৃষ্টি কাড়তে সক্ষম হয়।  কৃষিবিদ জনাব মো: রফিকুল ইসলাম খান জানান ইতিমধ্যেই দেশের শীষস্থানীয় ফিডমিল, ব্রিডার ফার্মগুলিতে TECNOZOO-এর পণ্যগুলি সন্তোষজনক ফলাফল প্রদর্শন করেছে এবং তারা TECNOZOO-এর পণ্যগুলি ব্যবহারের আগ্রহ দেখিয়েছেন।

কথা হয় LinkAsia Partners-এর এশিয়া প্যাসিফিক এর রিজিওনাল ম্যানেজার Mr. Liberato CASTRO-এর সাথে। তিনি এগ্রিলাইফ২৪ ডটকমকে জানান TECNOZOO-এর পণ্যগুলি গবেষণাধর্মী ও যুগোপোযোগী। এছাড়া পণ্যসমূহ ন্যাচারাল উৎস থেকে উৎপাদিত হওয়ায় নিরাপদ পোল্ট্রি ও ডেয়রী উৎপাদনে কার্যকর অবদান রাখবে বলে জানান তিনি।

দ্বিতীয়বার বাংলাদেশ সফরে এসে TECNOZOO-এর Doctor Roberta Vanzetto তাঁর অনুভূতি ব্যক্ত করে বলেন এদেশটি অত্যন্ত চমৎকার। সেই সাথে চমৎকার এদেশের মানুষ। এদেশের সাধারণ মানুষের সরলতা তাকে অত্যন্ত মুগ্ধ করেছে। Doctor Roberta এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন বিগত কয়েকদিনে এদেশের শীর্ষস্থানীয় বেশ কয়েকটি ফিডমিল, হ্যাচারী ভিজিট করে তিনি TECNOZOO-এর পণ্য বিপনণে বেশ অনুপ্রানিত হয়েছেন।।

Doctor Roberta Vanzetto বলেন TECNOZOO পৃথিবীর ৩০টি দেশে তাদের কার্যক্রম সফলভাবে পরিচালনা করছে। ইউরোপ, উত্তর আফ্রিকা এবং এশিয়ার অনেক দেশে TECNOZOO-এর পণ্যসমূহ ব্যবহারকারীদের নিকট ব্যাপকভাবে সমাদৃত হচ্ছে। Doctor Roberta বলেন TECNOZOO ২০১৪ সালে গৌরবোজ্জ্বল GMP+সার্টিফিকেট অর্জন করে। এছাড়া TECNOZOO হচ্ছে ISO:9001:2008 সার্টিফায়েড একটি কোম্পানী। কাজেই বংলাদেশেও TECNOZOO-এর উচ্চমানের পণ্যসমূহ ফিডমিল, হ্যাচারীর উদ্যোক্তারা গ্রহন করবে বলে আশা করেন তিনি।

BIOVUS-এর ম্যানেজিং ডিরেক্টর কৃষিবিদ মো: আব্দুল্লাহ আল হেলাল বলেন TECNOZOO-এর Doctor Roberta Vanzetto সাথে BIOVUS-এর পরিচয় হওয়ার পর তারা বাংলাদেশে তাদের পণ্য বিপনণে আগ্রহী হন। এসময় Doctor Roberta Vanzetto এদেশে আরো কয়েকটি এনিম্যাল হেলথ্ কোম্পানী পরিদর্শন করেন এবং TECNOZOO সবশেষে BIOVUS-কে তাদের একমাত্র পরিবেশক হিসেবে নিযুক্ত করেন বলে জানান কৃষিবিদ মো: আব্দুল্লাহ আল হেলাল। এর পাশাপাশি BIOVUS নেপাল ও মায়ানমারে TECNOZOO-এর পরিবেশক হিসেবে কাজ করছে বলে উল্লেখ করেন তিনি।

BIOVUS-এর চেয়ারম্যান জনাব মো: ওমর আলী এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন শুরু থেকেই BIOVUS ইনস্টিটিউটভিত্তিক ব্যবসা পরিচালনা করে। এসময় তিনি গভীরভাবে লক্ষ করেন যে মানসম্পন্ন ইউরোপিয়ান পণ্য ও প্রযুক্তির প্রতি এদেশে একটি চাহিদা রয়েছে। তখন থেকেই তারা ভাবলেন কিভাবে সর্বোচ্চমানের ইউরোপিয়ান পণ্য ব্যবহারকারীদের নিকট নিশ্চিত করা যায়; যেগুলি ব্যবহারের মাধ্যমে কাংখিত উৎপাদন পেতে পারেন উদ্যোক্তারা। এরই পরিপ্রেক্ষিতে TECNOZOO -এর সর্বোচ্চমানের ন্যাচারাল পণ্যগুলিকে বেছে নেয় BIOVUS লিমিটেড। জনাব মো: ওমর আলী মনে করেন কেবল ইনস্টিটিউট নয় প্রান্তিক পর্যায়েও পোলট্রি এবং ডেয়রী খামারীদের কাংখিত মুনাফা নিশ্চিত করতে সক্ষম হবে TECNOZOO-এর সর্বোচ্চমানের ন্যাচারাল পণ্যসমূহ।