Sunday, 18 February 2018

 

প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান মাহতাব উদ্দিন আহমেদ আর নেই

এগ্রিলাইফ২৪ ডটকম:প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) মাহতাব উদ্দিন আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ... ... রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রাজধানীর নাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে বৃহস্পতিবার (১৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন।

১৯৩৩ সালের ২৬ জুন মুন্সীগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন মাহতাব উদ্দিন আহমেদ। তার বাবা ও মায়ের নাম খান বাহাদুর মাহবুব উদ্দিন আহমেদ ও সারা বেগম।

১৯৫১ সালে তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীতে যোগদান করেন। সেনাবাহিনীতে দীর্ঘ কর্মজীবনে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ১৯৭৪ সালে তিনি বাংলাদেশ সেনাবাহিনী থেকে লেফটেন্যান্ট কর্নেল হিসেবে অবসর গ্রহণ করেন। ১৯৭৪ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত তিনি টাঙ্গাইল কটন মিলস ও বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশন এর পরিচালক (পার্সোনেল, মার্কেটিং ও পারচেজ) সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

১৯৮৩ সালের নভেম্বরে তিনি প্রাণ-আরএফএল গ্রুপে যোগদান করেন এবং মৃত্যুর আগ পর্যন্ত গ্রুপের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

মাহতাব উদ্দিন আহমেদের জানাজার নামাজ শুক্রবার (১৫ জুলাই) বাদ জুমা গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। সন্তানদের বিদেশ থেকে ফেরার পর শনিবার (১৬ জুলাই) বেলা ১১টায় তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

ব্যবসায়িক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি তিনি রোটারি, রাওয়াসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন।