Friday, 15 December 2017

 

বায়োকেয়ার ও NATURAL REMEDIES এর যৌথ আয়োজনে কারিগরী সেমিনার অনুষ্ঠিত

 মো:জাহিদ,এগ্রিলাইফ২৪ ডটকম: ক্রমবর্ধমান জনসংখ্যার এ দেশে দিনদিন বাড়ছে খাদ্যের চাহিদা।আর খাদ্যের অন্যতম একটি উপাদান প্রাণিজ প্রোটিনের সংস্থান করছে দেশের পোল্ট্রিজাত ব্রয়লার মাংশ এবং ডিম।তবে ভোক্তাদের নিকট নিরাপদ ও স্বাস্থ্যসম্মত ব্রয়লার মাংশ এবং ডিম নিশ্চিত করাটাই এখন বিবেচ্য বিষয়।

এসব কিছু মাথায় রেখে শনিবার ১৩ আগষ্ট রাজধানীর অভিজাত Le Meridien হোটেলে “Redefining ‘Phylogenics’ for sustained Breeder production & enhanced bird immunity” শীর্ষক এক কারিগরী সেমিনারে বিস্তারিত তথ্য তুলে ধরলেন বিশেষজ্ঞরা।

দেশের এনিম্যাল হেলথ্ সেক্টরে অত্যন্ত সুপরিচিত বায়োকেয়ার এগ্রো লিমিটেড এবং বিশ্বের অন্যতম ন্যাচারাল এনিম্যাল হেলথ্ পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান NATURAL REMEDIES Pvt.Ltd. এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ কারিগরী সেমিনারে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন NATURAL REMEDIES Pvt.Ltd. এর ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মি:অজয় কুমার। তিনি সেমিনারে আগত সকলকে শুভেচ্ছা জানান এবং তাদের কার্যক্রম সম্পর্কে সংক্ষেপে আলোচনা করেন। বাংলাদেশের এনিম্যাল হেলথ্ সেক্টরে অবদান রাখতে পেরে তিনি সংশ্লিষ্ট সকলের নিকট আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এরপর সেমিনারে মূল বিষয় নিয়ে আলোচনা করেন NATURAL REMEDIES Pvt.Ltd. এর এসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট মি: কে. নরেন্দর রেড্ডি।অতন্ত চমকপ্রদ ও প্রাণবন্ত আলোচনায় পোল্ট্রিতে কেন ন্যাচারাল এনিম্যাল হেলথ্ পণ্য ব্যবহার করা প্রয়োজন তা তুলে ধরেন। তিনি বলেন আগামী দিনের পোল্ট্রি শিল্পকে খুবই চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। বিশেষ করে এন্টিবায়োটিক সংশ্লিষ্ট বিষয়গুলি নিয়ে সমগ্র দুনিয়াই এখন যথেষ্ট সচেতন।

তিনি আরো বলেন NATURAL REMEDIES Pvt.Ltd. এর শ্লোগানই হচ্ছে “Nature-Science-Health-Happiness”। কাজেই সুস্থ্য এবং সুন্দর জীবনযাপন করতে চাই নিরাপদ খাদ্য।এক্ষেত্রে NATURAL REMEDIES এর ধারাবাহিক কার্যক্রমগুলি আগতদের মাঝে তুলে ধরেন মি: রেড্ডি।বাংলাদেশের পোল্ট্রি শিল্প নিয়ে তিনি বেশ আশাবাদী বলে অনুষ্ঠানে জানান মি: রেড্ডি।

পরবর্ত্তীতে গ্লোবাল টেকনিক্যাল ম্যানেজার ডা.গনেশ কে. সাইনি “Innovative and sustained egg production tuned up with exceptional quality traits in Breeders beyond imagination” শীর্ষক আলোচনায় অংশ নেন।তিনি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনের মাধ্যমে বাংলাদেশের কয়েকটি লেয়ার ফার্মের NATURAL REMEDIES Pvt.Ltd. এর পণ্যের চমৎকার ফলাফল তুলে ধরেন।

সেমিনারের শেষভাগে “Empowering feed formula with quench to enhance immunity with Vitamin-C bioactivity” শীর্ষক কারিগরী আলোচনায় অংশ নেন NATURAL REMEDIES Pvt.Ltd. এর ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মি:অজয় কুমার। তথ্য-উপাত্ত বিশ্লেষণের মাধ্যমে তিনি এর বিস্তারিত আগতদের মাঝে তুলে ধরেন।

নৈশভোজের পূর্বে সকলে মিলে এক প্রশ্নোত্তোর পর্বে অংশ নেন। এরপর সকলে মিলে কোম্পানীর একটি নতুন পণ্য “EASY GROW” এর মোড়ক উম্মোচন করেন।

কার্যকর করতে অবদান রাখবে বলে মনে করেন বায়ো কেয়ার এগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ জনাব মোঃ সাখাওয়াৎ হোসেন সমাপনী বক্তব্যে বলেন দেশের পোল্ট্রি খামারীদের নিকট আধুনিক ও যুগোপোযোগী নিয়ে আসতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত।এসব পণ্য ব্যবহারের মাধ্যমে পোল্ট্রি খামারে উৎপাদিত পণ্যগুলি অত্যন্ত নিরাপদ ও স্বাস্থ্যসম্মত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।এজন্য তিনি উপস্থিত রাণিসম্পদ অধিদপ্তরের উর্ধতন কর্মকর্তা, ভেটেরিনারিয়ান, পোল্ট্রি কনসালট্যান্ট, নিউট্রিশনিষ্ট, ডিষ্ট্রিবিউটর,ব্যবহারকারীগণসহ সংশ্লিষ্টদের নিকট আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।তিনি অনুষ্ঠানে আসার জন্য উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে নৈশভোজে অংশ নেয়ার আমন্ত্রন জানান।

অনুষ্ঠানে প্রাণিসম্পদ অধিদপ্তরের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, ভেটেরিনারিয়ান, অভিজ্ঞ এনিম্যাল হেলথ্ নিউট্রিশনিষ্ট, বিভিন্ন ফিড মিলের উর্ধতন নির্বাহিগণ, ব্রিডার ফার্ম ম্যানেজার, উভয় কোম্পানীর উর্ধতন কর্মকর্তাবৃন্দসহ সংশ্লিষ্ট সেক্টরের অনেকেই উপস্থিত ছিলেন।