Friday, 15 December 2017

 

আহকাবের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ খামারীদের মাঝে গবাদি পশুর ঔষধ, পুষ্টিপন্য এবং গো-খাদ্য বিতরণ

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের উত্তর ও মধ্যাঞ্চলে বন্যায় শষ্য, ঘরবাড়ি ও গবাদি পশুসহ আপামর জনগনের ব্যাপক ক্ষয়ক্ষতি পূরণের করার লক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বন্যার্তদের সহায়তা প্রদানের আহ্বান জানিয়েছেন। তাদের সহায়তায় এনিম্যাল হেলথ্ কোম্পানিজ এসোসিয়েশন অব্ বাংলাদেশ (আহকাব)ও এগিয়ে এসেছে।

এরই ধারাবাহিকতায় আহকাবের পক্ষ থেকে এসোসিয়েশনের সদস্যগণের সার্বিক সহায়তায় বন্যা উপদ্রুত এলাকায় বিদ্যমান গবাদি-পশুর জন্য প্রয়োজনীয় ঔষধ, পুষ্টিপন্য এবং গো-খাদ্য সরবরাহের পরিকল্পনা গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে আহকাব প্রাথমিকভাবে বিগত ২৩ আগস্ট তারিখে জামালপুর জেলার ইসলামপুর উপজেরার ঘুঠাইল বাজার এবং ইসলামপুর পৌরসভা মাঠে বন্যায় ক্ষতিগ্রস্থ খামারীদের মাঝে গবাদি পশুর ঔষধ, পুষ্টিপন্য এবং গো-খাদ্য বিতরণ করে।

উক্ত ত্রানসামগ্রী বিতরণ অনুষ্ঠানে গণপ্রজাতন্তী বাংলাদেশ সরকারের মাননীয় মৎস্য ও প্রানিসম্পদ প্রতিমন্ত্রী শ্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি প্রধান অতিথি এবং স্থানীয় সংসদ সদস্য জনাব মোঃ ফরিদুল হক খান এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও আহকাবের নেতৃবৃন্দ, স্থানীয় পৌর মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশের প্রানিজ অর্থনীতিতে আহকাব একটি ঐতিহ্যবাহী সংগঠন। সংগঠনটির সদস্যগণ সবসময়ই দেশের যে কোন প্রাকৃতিক দূর্যোগ তথা জাতীয় গুরুত্বপূর্ণ প্রয়োজনে সর্বদাই আত্মমানবতার সেবায় এগিয়ে আসে।