Monday, 18 December 2017

 

প্রাণ ডেইরী ও অক্সফ্যামের দুইটি দুগ্ধ শীতলীকরণ কেন্দ্র স্থাপনের উদ্যোগ

এগ্রিলাইফ২৪ ডটকম ডেস্ক:রংপুর জেলার পীরগাছা ও ও গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলায় দুইটি দুগ্ধ শীতলীকরণ কেন্দ্র স্থাপন করার উদ্যোগ গ্রহণ করেছে প্রাণ ডেইরী লিমিটেড ও অক্সফ্যাম।এলক্ষে সম্প্রতি অক্সফ্যাম বাংলাদেশের ঢাকা অফিসে প্রাণ ডেইরী লিমিটেড এর চিফ অপারেটিং অফিসার মোঃ মনিরুজ্জামান ও অক্সফ্যাম বাংলাদেশ এর প্রোগ্রাম ডিরেক্টর এম বি আখতার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সংক্রান্ত একটি চুক্তিতে স্বাক্ষর করেন।

প্রাণ ডেইরী ও অক্সফ্যাম এর সমন্বিত উদ্যোগে দুগ্ধ শীতলীকরণ কেন্দ্র স্থাপনের মধ্য দিয়ে রংপুর ও গাইবান্ধা জেলার চরাঞ্চলের দুগ্ধ উৎপাদনের সাথে জড়িত দুই হাজার খামারী দৈনিক দুই থেকে তিন হাজার লিটার দুধ বাজারজাত করতে পারবে।

অনুষ্ঠানে মোঃ মুনিরুজ্জামান বলেন, প্রাণ ডেইরী দেশে দুগ্ধ উৎপাদন বাড়াতে খামারীদের সাথে সরাসরি কাজ করে যাচ্ছে। এই দুইটি শীতলীকরণ কেন্দ্র স্থাপন করা হলে খামরীরা উপকৃত হবে বলেও তিনি মনে করেন।

অক্সফাম বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর স্নেহাল ভি. সোনেজি বলেন, ‘বাংলাদেশী বহুজাতিক কোম্পানী হিসেবে প্রাণ এর ডেইরী কার্যক্রমের মাধ্যমে নারীর ক্ষমতায়ন ও আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্ব ভূমিকা পালন করছে। প্রাণ ডেইরীর সাথে আমাদের এই প্রকল্প ফলপ্রসু বলে আশা করছি’।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রাণ ডেইরী’র জেনারেল ম্যানেজার রাজিব ইবনে ইসলাম, ডেইরী চিফ (এক্সটেনশান) ডাঃ মোঃ রাকিবুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।-সংবাদ বিজ্ঞপ্তি