Thursday, 14 December 2017

 

সমবায় ব্যাংকের কৃষিঋণের ভর্তুকি প্রদান

কৃষি অর্থনীতি ডেস্ক:সরকার কৃষি ঋণের মুনাফা ও দন্ড মুনাফা বাবদ বাংলাদেশ সমবায় ব্যাংকের মাধ্যমে ১০০ কোটি টাকার বেশি অর্থ প্রদান করেছে। এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো.মসিউর রহমান রাঙ্গাঁ গতকাল রবিবার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলনকক্ষে সমবায় ব্যাংকের বিভিন্ন কার্যক্রমের ওপর আয়োজিত এক পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

সভায় জানানো হয়, নারায়ণগঞ্জে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীন বাংলাদেশ সমবায় ব্যাংকের ৯তলা বিশিষ্ট কমপ্লেক্স নির্মাণের কাজ সন্তোষজনকভাবে এগিয়ে চলছে। প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে কারিগরি প্রতিষ্ঠান এআরকে-কেটি-এফএ-জেভি কর্তৃক নির্মায়মান ভবনটির ৬০ শতাংশ’র বেশি কাজ সম্পন্ন হয়েছে। ভবনটি নির্মিত হলে নারায়ণগঞ্জ জেলার সমবায়ীদের আর্থসামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তন ঘটবে।
প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধোত্তর বাংলাদেশ পুনর্গঠনে সমবায় খাতকে কাজে লাগান।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সূচিত চলমান সমবায় আন্দোলনকে বেগবান করতে সমবায় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী ও সমবায়ীদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে স্ব স্ব দায়িত্ব পালন করতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব আনন্দ চন্দ্র বিশ্বাস, ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, মহাব্যবস্থাপক নিতাই পদ দাস এবং মো. শাজাহান আলোচনায় অংশ নেন।
--পিআইডি’র সৌজন্যে