Thursday, 14 December 2017

 

দেশে গ্রেইন প্রোডাকশন, এগ্রো ট্রেড সেন্টার ও এগ্রো মেশিনারীজ বিজনেস সম্প্রসারণ করতে চায় ন্যাশনাল এগ্রিকেয়ার

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষি ও কৃষকের উন্নয়নের লক্ষে দেশে বীজ ব্যবসার পাশাপাশি ভবিষ্যতে গ্রেইন প্রোডাকশন, এগ্রো ট্রেড সেন্টার ও এগ্রো মেশিনারীজ এর বিজনেস সম্প্রসারণ করতে চায় দেশের অন্যতম শীর্ষস্থানীয় কৃষিভিত্তিক শিল্প প্রতিষ্ঠান ন্যাশনাল এগ্রিকেয়ার ইমপোর্ট এন্ড এক্সপোর্ট লিমিটেড। এ লক্ষে ২৬ এপ্রিল বুধবার চীনের বিখ্যাত চং চিং জোং ই সীড কোম্পানির চেয়ারম্যান Mr. Shiliang Zhong-এর নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল ন্যাশনাল এগ্রিকেয়ার ইমপোর্ট এন্ড এক্সপোর্ট লিমিটেড এর প্রধান কার্যালয়ে ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর কেএসএম মোস্তাফিজুর রহমানের সাথে এক ব্যবসায়িক বৈঠকে মিলিত হন।

এসময় তারা এদেশে এগ্রি বিজনেস এর নানা দিক বিশেষ করে টেকসই কৃষি প্রযুক্তি, জাত উন্নয়নসহ কৃষি ব্যবসার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। উভয় কোম্পানি বীজ ব্যবসার পাশাপাশি ভবিষ্যতে গ্রেইন প্রোডাকশন, এগ্রো ট্রেড সেন্টার ও এগ্রো মেশিনারীজ এর বিজনেস করার বিষয়ে একমত পোষণ করে।

আলোচনাকালে আরো উপস্থিত ছিলেন চং চিং জোং ই সীড কোম্পানির ডিরেক্টর Mr. Chen Shiquan, হাইব্রিড রাইস ক্যাপাসিটি বিল্ডিং প্রকল্পের টিম লিডার Prof. Yong Xunyi , কৃষিতত্ববিদ Mr. Ling Jiahu, বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ডঃ সুলতান মাহমুদ এবং ন্যাশনাল এগ্রিকেয়ারের হেড অব অপারেশন জনাব মাজেদুল হক, বিজনেস অপারেশন ম্যানেজার (বীজ) কৃষিবিদ মোঃ আল-আমিন, মার্কেট ডেভেলপমেন্ট ম্যানেজার ডঃ মাহবুব মোরশেদ এবং এডমিন ও রেগুলেটরী ম্যানেজার কৃষিবিদ মোঃ সোহেলুর রহমান সহ প্রমুখ।

উল্লেখ্য, দেশের বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান পালন করছে। এ প্রতিষ্ঠানটি মান সম্পন্ন বালাইনাশক, সার, বীজ, সৌর বিদ্যুৎ, ঔষধ শিল্প, রিয়েল এস্টেট ও অন্যান্য ব্যবসা সফলতার সাথে পরিচালনা করে দেশের ব্যাপক জনগোষ্টির কল্যানে কাজ করে যাচ্ছে।