Thursday, 14 December 2017

 

এজি পলি এন্ড ফাইবার ইন্ডাস্ট্রিজের যাত্রা শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম, ডেস্ক:যাত্রা শুরু করলো আহসান গ্রুপের নতুন সংযোজন এজি পলি এন্ড ফাইবার ইন্ডাস্ট্রিজ লি.। হবিগঞ্জের মাধবপুরে আজ দুপুরে এ কারখানাটি উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও ডিবিসি নিউজের চেয়ারম্যান জনাব ইকবাল সোবহান চৌধরী। এসময় আহসান গ্রুপের চেয়ারম্যান শহিদুল আহসান এবং কৃষিবিদ লুৎফর রহমান সিইও, এজি পলি এন্ড ফাইবার ইন্ডাস্ট্রিজ লি., ডিবিসি নিউজের বার্তা প্রধান প্রণব সাহা এবং প্রতিষ্ঠানের অন্যান্য পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এজি পলি এন্ড ফাইবার ইন্ডাস্ট্রিজ এর সিইও কৃষিবিদ লুৎফর রহমান। তিনি বলেন গ্রাহকের প্রয়োজনীয়তা অনুযায়ী গুনগত ও মানসম্পন্ন প্যাকেজিং পণ্য সরবারহ নিশ্চিত করাই অমাদের প্রধান লক্ষ্য।

প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরী বলেন, একটি গ্রীন ইন্ডাস্ট্রিজ হিসেবে বর্তমানে বিভিন্ন আধুনিক যে প্রতিষ্ঠান গুলো আছে তার সাথে তাল মিলিয়ে আমাদের বাংলাদেশে এই ধরনের একটি কনস্ট্রাকশন তারা করছেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হওয়ার যে স্বপ্ন আমাদের দেখিয়েছেন তার বাস্তবায়নের পথে এই ধরণের শিল্প প্রতিষ্ঠান একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে বলে মনে করেন তিনি।

আহসান গ্রুপের চেয়ারম্যান বলেন এই প্রতিষ্ঠান আগামি দিনের বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে বিশেষ ভূমিকা রাখবে। তিনি বলেন পরিবেশ বান্ধব উপায়ে, গ্রাহকের চাহিদা অনুযায়ী পণ্য উৎপাদন করাই এ কারখানার মূল উদ্দেশ্য। এ সময় তিনি ভবিষ্যত পরিকল্পনার কথাও উল্লেখ করেন। আপাতত স্থানীয় বাজারের চাহিদা মিটিয়ে ভবিষ্যতে এজি পলি এন্ড ফাইবার রপ্তানিমুখী পণ্য (এফআইবিসি) উৎপাদন করবে, যা  বৈদেশিক মুদ্রা অর্জনে ভূমিকা রাখবে। এছাড়া এই ক্যাম্পাসে সিরামিক ইন্ডাস্ট্রিজের কাজ শুরু হয়েছে বলে জানান জনাব শহিদুল আহসান যা উক্ত এলাকায় অনেকের কর্ম সংস্থানের সুযোগ করে দেবে।

৮০ বিঘা জমির উপর স্থাপিত এজি পলি এ্যান্ড ফাইবার ইন্ডাষ্ট্রি লিমিটেড এ আপাতত প্রতি মাসে ১১ লক্ষ পোল্ট্রি এবং সারের ব্যাগ তৈরী হবে বলে অনুষ্ঠানে জানানো হয় । কয়েক মাস পরেই যোগ হবে অত্যাধুনিক ফ্লেক্সিবল্ ইন্টারমিডিয়েট বাল্ক কনটেইনার বা ( FIBC) ব্যাগ যার একেকটির ধারন ক্ষমতা হবে এক মেট্রিক টন

সবশেষে আহসান গ্রুপের চেয়ারম্যান তাদেরকে সার্বিক সহযোগিতা করার জন্য অনুষ্ঠানে আগত সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।