Friday, 17 November 2017

 

অত্যাধুনিক প্রযুক্তির সাথে সবসময় সংযুক্ত থাকে চিকস্ এন্ড ফিডস্

এগ্রিলাইফ২৪ ডটকম:যে কোন শিল্প স্থাপন এবং সেটি সঠিকভাবে পরিচালনা করতে গেলে প্রয়োজন কারিগরী জ্ঞান আর দক্ষতা। বিজ্ঞান এগিয়ে যাচ্ছে সেই সাথে এগিয়ে যাচ্ছে প্রযুক্তি। আর নিত্য নতুন এসব প্রযুক্তির সাথে তাল-মিলিয়ে দেশে গড়ে উঠছে কৃষিভিত্তিক নানান শিল্প। বিশেষ করে দেশের পোল্ট্রি ইন্ডাস্ট্রিতে হ্যাচারী, ফিড মিল, পোল্ট্রি শেডগুলি এখন দিনদিন অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর হয়ে উঠছে। আর এসব প্রযুক্তির সাথে সবসময় সংযুক্ত থেকে উদ্যোক্তাদের মাঝে সেবা প্রদান করে যাচ্ছে দেশের অন্যতম শীর্ষ সার্ভিস প্রোভাইডার কোম্পানি চিকস্ এন্ড ফিডস্ লিমিটেড।

এ লক্ষে প্রতিষ্ঠানটির দুজন সিনিয়র প্রকৌশলী সিনিয়র ইঞ্জিনিয়ার কাজী নজরুল ইসলাম ও ইঞ্জিনিয়ার শাহীনুর আলম সম্প্রতি চায়নাতে FCM AQUA FEED, Floating Fish Feed এর উপর Exclusive প্রশিক্ষণ গ্রহন করলেন। ২১ দিনের বিশেষ এ প্রশিক্ষণটি সম্পর্কে জানতে চাইলে চিকস্ এন্ড ফিডস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাসুল হক বলেন দেশের ফিড মিল গুলির উদ্যোক্তারা এখন স্বল্প সময়ে উৎপাদনশীলতার কথা বিশেষ বিবেচনায় রাখেন। সেজন্য হাতে কলমে কাজ করে করে কারিগরী দক্ষতা আরো বৃদ্ধি করতে তাদের এ প্রচেষ্টা।

তিনি বলেন তাদের সম্মানিত কাষ্টমারদের মাঝে সময়োপোযোগী কারিগরী সেবা নিশ্চিত করতে তাদের কারিগরী টিমকে সব সময় দক্ষ ও আধুনিক করতে তারা সব সময় তৎপর থাকেন।

দেশের পোলট্রি শিল্পোদ্যাক্তাদের মাঝে আরো অধিক সেবা প্রদানের মাধ্যমে চিকস্ এন্ড ফিডস্ এ শিল্পটিকে আরো এগিয়ে নিতে অবদান রাখবে এমনটাই আশা করেন দেশে পোলট্রি শিল্পের সাথে জড়িত সকলে।