Saturday, 23 September 2017

 

সরকার কারিগরি শিক্ষায় শিক্ষিত দক্ষ জনশক্তির সংখ্যা বাড়াতে নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে-মোঃ আলমগীর

ডেস্ক:শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আলমগীর বলেছেন সরকার কারিগরি শিক্ষায় শিক্ষিত দক্ষ জনশক্তির সংখ্যা বাড়াতে নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে। ৯ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে বগুড়ায় বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট বাংলাদেশ ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (বিআইআইটি)-এ আয়োজিত ইন্ডাস্ট্রি ইনস্টিটিউিট লিংকেজ ও সমঝোতা স্মারক চুক্তি সম্পাদন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন সচিব।

তিনি আরো বলেন সুদক্ষ জনশক্তি তৈরী করতে যেমন শিল্পো কারখানার মালিকদেও এগিয়ে আসতে হবে তেমনি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও হতে হবে আরো আধুনিক ও যুগোপযোগী। শুক্রবার বিকেলে বগুড়ায় বিআইআইটি পলিটেকনিক ইনস্টিটিউট পরিদর্শন শেষে প্রতিষ্ঠানটির কনফারেন্স রুমে আয়োজন করা হয় ইন্ডাস্ট্রি এবং ইনস্টিটিউট এর মধ্যে বিভিন্ন বিষয়ে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান।

অনুষ্ঠানে বগুড়ার ৫ টি ইন্ডাস্ট্রির পক্ষ থেকে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বিআইআইটি’র শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান অর্জনের লক্ষ্যে শিল্পকারখানায় প্রশিক্ষণ, পরিদর্শন ও চাকুরি প্রাপ্তিতে সহায়তা এবং বিআইআইটি, বগুড়ার পক্ষ থেকে মান সম্পন্ন পন্য তৈর, শিল্পকারখানা আধুনিকায়নসহ নানা বিষয়ে সহযোগিতামূল  চুক্তিপত্রে স্বাক্ষর করেন উভয় পক্ষের কর্মকর্তাবৃন্দ।

কারিগরি শিক্ষার মান উন্নয়ন এবং দক্ষ জনশক্তি রৈীর লক্ষ্যে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন) জনাব এফ. এম. এনামুল হক, অতিরিক্ত সচিব (কারিগরি) ও বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের  যুগ্ম সচিব (প্রশাসন) ডাঃ ফারুক হোসেন, বাংলাদেশ কারিগরি শিক্ষা বের্ডের চেয়ারম্যান ড. মোস্তাফিজুর রহমান।

এছাড়াও আয়োজনে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ, আজাদ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, শোভা এডভান্সড টেকনোলজিস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আহম্মদ কিরণ, গাজী রিয়েল স্টেট লিঃ এর চেয়ারম্যাল ডাঃ গাজী সফিকুল আলম চৌধুরি, ট্রপিক্যাল বিল্ডিং টেকনোলজিস লিঃ এর নির্বাহী পরিচালক আনোয়ারুল করিম এবং এইচ. এন টেলিকম লিঃ এর চীফ অপারশেন অফিসার  মামুনুর রশীদ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বিআইআইটি, বগুড়ার অধ্যক্ষ প্রকৌশলী মোঃ সাহাবুদ্দীন সৈকতের সভাপতিত্বে আয়োজিত চুক্তি সম্পাদন অনুষ্ঠানে উপস্থিত বক্তারা দেশে কারিগরি শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও দক্ষ জনশক্তি তৈরীতে ইন্ডাস্ট্রি ও ইনস্টিটিউিট পর্যায়ে সম্পর্ক স্থাপনের এ উদ্যোগের প্রশংসা করে দেশের সকল মানসপন্ন কারিগরি প্রতিষ্ঠানের সাথে শিল্পোকারখানার এমন সম্পর্ক স্থাপনের আহবান জানান।-প্রেস বিজ্ঞপ্তি