Friday, 21 September 2018

 

ইব্রাতাসের পণ্যবহরে যুক্ত হলো PHOSFEED

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের প্রাণিসম্পদ শিল্পের বিকাশে পোল্ট্রি ও মৎস্য খাদ্য তৈরির উন্নতমানের উপাদান আমদানি ও বিপননের সাথে দীর্ঘদিন থেকে জড়িত ইব্রাতাস ট্রেডিং কোম্পানি। বাংলাদেশের ফিড প্রস্তুতকারক প্রতিষ্ঠান সমূহকে উন্নতমানের কাঁচামাল সুলভে দ্রুততম সময়ে পৌঁছাতে নিরলসভাবে কাজ করে একটি আস্থার প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এরই ধারাবাহিকতায় ইব্রাতাসের পণ্য বহরে যুক্ত হলো PHOSFEED;

রাজধানীর ঢাকার Radisson Blu Water Garden-এ গত ১২ মার্চ সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে PHOSFEED ব্র্যান্ডের MCP পণ্যটির আনুষ্ঠানিকভাবে Launching করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মি: নারায়ন চন্দ্র চন্দ এমপি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ব্রাজিলের অ্যাম্বাসেডর Mr. Joao Tabajara de Oliveira Junior, ঢাকায় নিযুক্ত ব্রাজিলের চার্জ দ্য অ্যাফেয়ার্স Mr. Julio Cesar Silva, Deputy head of mission for kingdom of Morocco in Bangladesh Mr. M. Hamid, OCP Group মরক্কোর এর সেলস্ ম্যানেজার Mr. Saad, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক জনাব এম. এ করিম, AHCAB মহাসচিব ডা. মো. কামরুজ্জামান, বাফিটা’র সভাপতি সুধীর চৌধুরী প্রমুখ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। এরপর কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোশারফ হোসাইন চৌধুরী সকলকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি তাঁর মরহুম পিতা আলহাজ মো. ইব্রাহিম চৌধুরী সওদাগরের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

মোশারফ হোসাইন চৌধুরী বলেন বলেন পোল্ট্রি এবং ফিস ফিড ইন্ডাষ্ট্রির পাশে থেকে দেশ ও জাতির স্বার্থে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে ইব্রাতাস ট্রেডিং কোম্পানি। বাংলাদেশের ফিড প্রস্তুতকারক প্রতিষ্ঠান সমূহকে উন্নতমানের কাঁচামাল সুলভে দ্রুততম সময়ে পৌঁছাতে ইব্রাতাস বদ্ধ পরিকর। তিনি সংশ্লিষ্ট সকলের নিকট আন্তরিক দোয়া কামনা করেন।

জাঁকজমকপূর্ণ আয়োজনে PHOSFEED-এর Launching অনুষ্ঠানে প্রাণিসম্পদ অধিদপ্তরের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, পোল্ট্রি ও মৎস্য খাদ্য তৈরির সাথে সংশ্লিষ্ট শিল্পোদ্যাক্তা, ব্যবসায়ী, কনসালট্যান্ট, কর্মকর্তা ও শুভানুধ্যায়ী, ভেটেরিনারিয়ান, নিউট্রিশনিষ্টসহ প্রায় ২৫০ জন অতিথি অতিথি উপস্থিত ছিলেন।

ইব্রাতাস ট্রেডিং কোম্পানির পরিচালক মো. গিয়াস উদ্দিন খান আগত অতিথিদের ধন্যবাদ জানিয়ে নৈশভোজ অংশগ্রহনের আমন্ত্রণ জানান।

উল্লেখ্য দেশের বড় বড় ফিডমিলগুলি এখন Mono Calcium phosphate (MCP) ব্যবহার করছেন। সেমিনারে আগত নিউট্রিশনিস্টরা মনে করেন ফিডে MCP কম পরিমাণে প্রয়োজন হয়। তাছাড়া ভৌত ও রাসায়নিকভাবে PHOSFEED অত্যন্ত উঁচুমানের ফসফরাসের উৎস।কাজেই দেশের পোল্ট্রি ও মৎস্য শিল্পে PHOSFEED ব্র্যান্ডের Mono Calcium phosphate (MCP) ব্যবহারের মাধ্যমে উদ্যোক্তা থেকে খামারী সকলেই লাভবান হবেন বলে সকলেই মনে করেন।