Wednesday, 15 August 2018

 

RRP'র ভাসমান ফিস ফিড প্লান্ট “ইউনিট-৩” উদ্বোধন

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশের কৃষিতে বিশ্বস্থভাবে অবদান রেখে চলা প্রতিষ্ঠান RRP–এর মাছের ভাসমান খাদ্যের প্লান্ট “ইউনিট-৩” এর যাত্রা শুরু হয়েছে।এ উপলক্ষে ২৩ মার্চ শুক্রবার পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার মুলাডুলির আড়কান্দিতে এক অনুষ্ঠানের আয়োজন করে RRP এগ্রো। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন RRP এগ্রো–এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মনসুর আলম, চেয়ারম্যান জনাব মনিরুল আলম, পরিচালক জনাব আজমল হোসেন, FCM–এর উপ-মহাব্যবস্থাপক মি: রবার্ট গ্যান এবং চিকস্ এন্ড ফিডসের ব্যবস্থাপনা পরিচালক জনাব এখলাসুল হক।

এক্সট্রুশন টেকনোলজি ব্যবহার করে নির্মিত প্রতি ঘন্টায় ৫ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন এই ফিডমিলটির সমস্ত যন্ত্রপাতি সরবরাহ করেছে FCM ও প্রজেক্ট ম্যানেজমেন্ট কোম্পানি চিকস্‌ এন্ড ফিডস্‌ লিমিটেড।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, দোয়া ও মোনাজাত পর্বের পর জনাব এখলাসুল হক বলেন RRP একটি বিশ্বাসের নাম। বাংলাদেশের খামারীরা RRP-এর খাদ্য ব্যবহার করে সুফল পেয়েছেন বলেই মাত্র কয়েক বছরের মধ্যে RRP দেশের অন্যতম শ্রেষ্ঠ ফিডমিল গুলোরি একটিতে পরিনত হয়েছে। চিকস্‌ এন্ড ফিডস্‌ RRP-এর সাথে একইসাথে পথ চলার সুযোগ পেয়ে গর্ব বোধ করে।

FCM এর উপ মহাব্যাবস্থাপক মি: রবার্ট গ্যান বলেন "আমরা হাতে হাত ধরে RRP-এর সাথে কাজ করার সুযোগ পেয়ে নিজেদের ধন্য মনে করি। RRP-এর খাদ্য অবশ্যই বাংলাদেশের সেরা খাদ্য এবং সে কারনেই RRP এ অবস্থানে আসতে পেরেছে। ভবিষ্যতে RRP বাংলাদেশের এক নম্বর ফিডমিল কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হবে এটাই আমার বিশ্বাস।"

RRP এগ্রো–এর পরিচালক জনাব আজমল হোসেন বলেন ২০১৩ সালের মে মাসে মাত্র ৫২ টণ ফিড ভাড়া করা একটি ফিডমিলে উৎপাদন করে RRP যাত্রা শুরু করে। শুধু গুনগত মানের খাদ্য, খামারীর জন্য প্রয়োজনীয় গ্রাহক সেবা, সময়মত খাদ্য সরবরাহ এবং গ্রাহকের পাশে সবসময় থাকার প্রতিশ্রুতির কারনেই সেই ৫২ টন এখন ১৮,০০০ থেকে ২০,০০০ টনে এসে দাঁড়িয়েছে। "আপনারা পাশে থাকলে আমরা সবাই মিলে RRP কে দেশের এক নম্বর ফিডমিলে পরিনত করতে পারবো, যা আপনাদের এবং আমাদের সবারই ভাগ্য বদলে দিবে।"

RRP এগ্রো–এর চেয়ারম্যান জনাব মনিরুল আলম বলেন RRP কোয়ালিটির সাথে কখনো সমঝোতা করেনি এবং ভবিষ্যতেও করবেনা। "আপনারা আমাদের সাথে থাকলে আমরা সবাই মিলে সাফল্যের শীর্ষে পৌঁছাতে পারবো ইন-শা-আল্লাহ্‌।"

এরপর RRP এগ্রো–এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মনসুর আলম দূর-দূরান্ত থেকে আগত RRPএর চালিকা শক্তি ডিলার ভাইদেরসহ উপস্থিত সবাইকে কষ্ট করে আশার জন্য ধন্যবাদ জানিয়ে RRP ভাসমান ফিসফিড মিলের উদ্বোধন ঘোষনা করেন। তিনি বলেন "আপনাদের ভালোবাসায় ধীরে ধীরে RRP এই অবস্থায় এসে পৌঁছেছে। আমাদের প্রতিশ্রুতি ভালো মানের খাদ্য আর আপনাদের আস্থা এই দুয়ে মিলে RRP খামারীর আস্থা অর্জন করেছে। ব্রয়লার খাদ্যের মতো এবার আপনারা পাবেন সঠিক এবং গুনগত মানের মাছের ভাসমান এবং ডুবন্ত খাবার যা আপনাদের মৎস্য চাষে অধিক লাভ নিশ্চিত করবে। অাপনাদের সহযোগিতাই আমাদের কাম্য।"

অনুষ্ঠানের শেষে পরিচালকবৃন্দের মাতা মোছাম্মৎ আবেদা খাতুন বোতাম টিপে নতুন এই ফিড মিলটির শুভ উদ্বোধন করেন।

দেশের পোল্ট্রি সেক্টরে মানসম্পন্ন খাবার ও একদিন বয়সী মুরগির বাচ্চা সরবরাহের মাধ্যমে RRP এগ্রো সংশ্লিস্ট সকলের মাঝে একটি ব্র্যান্ডে পরিণত হয়েছে। RRP ভাসমান ফিস ফিডটিও মৎস্য খামারীদের কাছে গ্রহনযোগ্য একটি ফিড হিসেবে প্রতিষ্ঠা পাবে এমনটাই আশা করেন সকলে। অনুষ্ঠানে আগতরা RRP এগ্রোর উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।