Friday, 15 December 2017

 

পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত

পরিবেশ ডেস্ক: দশম জাতীয় সংসদের পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৪তম বৈঠক কমিটির সভাপতি মোহাম্মদ হাছান মাহমুদের সভাপতিত্বে  ২৮ মে  সংসদ  ভবনে অনুষ্ঠিত হয়।  কমিটির সদস্য পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, টিপু সুলতান এবং মোঃ ইয়াসিন আলী বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটি নিম্ন আয়ের মানুষ ও তাদের সন্তানদের প্রতিমাসে এক দিন গাজীপুরস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক পরিদর্শনের বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। বৈঠকে কক্সবাজারের চকোরিয়াস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক সম্পর্কে প্রচারণার জন্য কক্সবাজার বিমানবন্দর ও সড়কপথে বিলবোর্ড স্থাপনসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটি পরিবেশ আদালত আইন ২০১০ ও পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত, ২০১০) এর মধ্যে যে সাংঘার্ষিক বিষয়গুলো আছে তা সংশোধনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।
-পিআইডি’র সৌজন্যে