Monday, 20 November 2017

 

জাতীয় শোক দিবস উপলক্ষে ঝিনাইদহ সরকারী ভেটেরিনারী কলেজএ রক্তদান ও বৃক্ষরোপন কর্মসূচি

কাজী আব্দুস সবুর, ঝিনাইদহ প্রতিনিধি: স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারী কলেজে স্বেচ্ছায় রক্তদান ও বৃক্ষরোপন কর্মসূচি পালন করে ঝিনাইদহ সরকারী ভেটেরিনারি কলেজ শাখা ছাত্রলীগ।

সোমবার ১৪ অগাস্ট সকাল ১০ টায় রক্তদান কর্মসূচিতে উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ ডা: আব্দুল হাই। এতে আরও উপস্থিত বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ এবং কলেজের সর্বস্তরের শিক্ষার্থীবৃন্দ। কর্মসূচিতে কলেজের ছাত্রছাত্রীরা স্বতস্ফূর্ত অংশগ্রহণ করেন। কর্মসূচি বাস্তবায়নে ঝিনাইদহ সরকারী ভেটেরিনারী রেড ক্রিসেন্ট সোসাইটি সার্বিক সহযোগিতা করে। দুপুর দুইটা পর্যন্ত ৪০ ব্যাগ রক্ত কালেকশন হয়।

পরবর্ত্তীতে দুপুর থেকে বৃক্ষরোপন কর্মসূচি শুরু হয়। কলেজ ক্যাম্পসের আশেপাশে অসংখ্য বৃক্ষরোপন করা হয়। এতে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ডা: আব্দুল হাই শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ। এসময় কলেজের অধ্যক্ষ ডা: আব্দুল হাই এরকম মহৎ উদ্যোগ নেবার জন্য ছাত্রছাত্রীদের প্রশংসা করেন এবং জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সবাইকে একসাথে কাজ করার আহব্বান জানান।

কলেজ শাখা ছাত্রলীগের আহব্বায়ক ফাইিম হাসান সানী বলেন, আগস্ট মাস শোকের মাস,শোক থেকে শক্তি সঞ্চারন করতে এই আয়োজন। যুগ্ম আহ্বায়ক জাহিদ হাসান বলেন, সকল ভাল কাজে সাধারন ছাত্র ছাত্রিদের সাথে নিয়ে দেশ গড়তে তারা সবসময় এ এগিয়ে ছিলেন এবং থাকবেন। ২য় বর্ষের ছাত্রী নাহিদা আক্তার প্রভা জানান, দিনব্যাপী রক্তদান কর্মসূচি প্রশংসার দাবিদার।

উল্লেখ্য ঝিনাইদহ সরকারী ভেটেরিনারি কলেজের ছাত্রছাত্রীরা পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ডে দৃষ্টান্ত স্থাপন করেছে।