Sunday, 21 January 2018

 

মানিকগঞ্জে মাস্ক মিউজিয়ামের শুভ উদ্বোধন

এগ্রিলাইফ২৪ ডটকম:মানিকগঞ্জে ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে মাস্ক মিউজিয়ামের শুভ উদ্বোধন করলেন ইন্টারন্যাশনাল ডায়ালগ এইড ফাউন্ডেশন, মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি এবং শাপলা মেডিকেল সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব জামালউদ্দিন। মাস্ক ফাউন্ডেশনের উদ্দ্যোগে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, বিশেষ অতিথি ছিলেন যুগ্ম সম্পাদক শাহানুর ইসলাম, মাস্ক ফাউন্ডেশনের চেয়ারম্যান কৃষিবিদ মোঃ হামিদুল ইসলাম, অ্যাডভাইজর এএসএম সাইফুল্লাহ, সদস্য সার্জেন্ট (অব:) আতাউর রহমান এবং ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল, মানিকগঞ্জের এডমিন অফিসার আবুল কালাম আজাদ।

উদ্বোধক আলহাজ্ব জামাল উদ্দিন বলেন, মাস্ক মিউজিয়ামে রাখা বিভিন্ন ধরনের মাস্ক দেখে মানুষ সচেতন হবে, ধুলাবালিতে মাস্ক পরবে। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মানুষকে স্বাস্থ্য সচেতন করবার জন্য মাস্ক মিউজিয়াম একটি ব্যতিক্রমী উদ্দ্যোগ। মাস্ক ফাউন্ডেশন চাষিদের স্বাস্থ্য সুরক্ষার পাশাপাশি আপামর জনসাধারণকে স্বাস্থ্য সচেতন করবার জন্য যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে।

কৃষিবিদ মো. হামিদুল ইসলাম বলেন, ২০০৮ সালে মাস্ক ফাউন্ডেশনের যাত্রা শুরু হলেও গত বছর থেকেই আমরা মাস্ক মিউজিয়ামের কাজ শুরু করেছি। আস্তে আস্তে এর সংগ্রহশালা সমৃদ্ধ হবে। একসময় আমরা একটা পূ্র্ণাঙ্গ মাস্ক মিউজিয়াম করবো।চাষিদের স্বাস্থ্য সুরক্ষার জন্য আমাদের মাস্ক সচেতনতা অব্যাহত রয়েছে। ব্যক্তিগত সুরক্ষা সুনিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। অতিশীঘ্রই আমরা কৃষি-স্বাস্থ্য কেন্দ্র খুলবো, যেখানে চাষিরা বিনামূল্যে স্বাস্থ্য সুরক্ষার প্রয়োজনীয় পরামর্শ ও সেবা পাবে।

উদ্বোধন শেষে হাসপাতালে উপস্থিত রোগীদের মাঝে প্রায় দুইশত মাস্ক বিতরণ করা হয়।