Monday, 20 November 2017

 

আজ বিশ্ব খাদ্য দিবস' ২০১৭

এগ্রিলাইফ২৪ ডটকম:"অভিবাসনের ভবিষ্যত বদলে দাও, খাদ্য নিরাপত্তা ও গ্রামীন উন্নয়নে বিনিয়োগ বাড়াও" প্রতিপাদ্যকে সামনে রেখে ১৬ অক্টোবর বিশ্ব খাদ্য দিবস' ২০১৭ পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে নানা কর্মসচী গ্রহন করেছে কৃষি মন্ত্রনালয়।

অনুষ্ঠান সূচীর মধ্যে রয়েছে সোমবার সকাল ১০:০০ টায় বাংলাদেশ জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে একটি র‌্যালী অনুষ্ঠিত হবে। এরপর বেলা ২:৩০ মিনিটে রাজধানীর ফার্মগেটস্থ খামারবাড়ির (কৃষি খামার সড়ক) আ, কা, মু গিয়াস উদ্দিন মিল্কী অডিটরিয়াম চত্বরে তিন দিন ব্যাপি খাদ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন উদ্বোধনী দিনের প্রধান অতিথি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রানালয়ের মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এমপি।

এরপর দুপুর ৩:০০ টায় কৃষিবিদ ইনস্টিটিউশন অডিটরিয়ামে "অভিবাসনের ভবিষ্যত বদলে দাও, খাদ্য নিরাপত্তা ও গ্রামীন উন্নয়নে বিনিয়োগ বাড়াও" প্রতিপাদ্যের উপর একটি সেমিনার অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি জনাব ওবায়দুল কাদের এমপি ছাড়াও প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি।

কৃষি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব জনাব মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুলাহর সভাপতিত্বে সেমিনারে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব মো: মকবুল হোসেন এমপি এবং FAO-এর বাংলাদেশ প্রতিনিধি Ms. Sue Lautze;