Friday, 24 November 2017

 

জিটিমাট এক্সপোতে সখিপ্যাডের অংশগ্রহণ

এগ্রিলাইফ২৪ ডটকম:"সখিপ্যাড" একটি অনন্য স্যানিটারি ন্যাপকিন, যা মহিলা গার্মেন্টস কর্মীদেরকে কর্মক্ষমতা এবং আয়বৃদ্ধি করার সুযোগ করে দিয়েছে। একইসাথে এই পণ্যের বিপণন সারাদেশ এ মেনুস্ট্রুয়াল হাইজিন ম্যানেজমেন্ট (মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা) এর জন্য সচেতনতা বৃদ্ধি করছে।

ডিএফঅাইডি এর সহযোগিতায় ও কানেক্ট টু গ্রো প্রোগাম (ইউকে) এর অর্থায়নে ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত জিটিমাট এক্সপো ২০১৭ তে গার্মেন্টস শিল্পের মহিলা কর্মীদের জন্য এবং কম আয়ের মহিলাদের জন্য "সখিপ্যাড" নামের একটি অনন্য স্যানিটারি ন্যাপকিন প্রদর্শনী করা হয়।"সখিপ্যাড" একটি ডিএফআইডি (কানেক্ট টু গ্রো প্রোগ্রাম) অনূদিত পার্টনারশীপ প্রজেক্ট যা ইকো ইন্টারন্যাশনাল ট্রেডিং কোম্পানি (বাংলাদেশ) কর্তৃক পরিচালিত হয়।

মোশাররফ হোসাইন ভূঁইয়া, ndc, সাবেক সেক্রেটারি, শিল্প মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, ডক্টর এন্ডি ফ্রস্ট, হেড অফ ফুড এন্ড মার্কেটস ডিপার্টমেন্ট, আদ্রিয়ানা মার্টিন, ডিরেক্টর অফ প্রোগ্র্যাম ডেভেলপমেন্ট, সোশ্যাল এন্ড ইনস্টিটিউশনাল ডেভেলপমেন্ট স্পেশালিস্ট, ন্যাচারাল রিসোর্সেস ইনস্টিটিউট, ফ্যাকাল্টি অফ ইঞ্জিনিয়ারিং এন্ড সাইন্স, ইউনিভার্সিটি অফ গ্রিনউইচ (UK), মো: আব্দুল কাদের খান, প্রেসিডেন্ট-BGAPMEA, মো: মনসুর আহমেদ, ভাইস-প্রেসিডেন্ট, BKMEA, সখিপ্যাড এর ৩৫৩ নং ষ্টল প্রদর্শন করেন।

প্রদর্শনীতে সখিপ্যাড টীম তাদের পণ্যের ভিডিও প্রদর্শন করেন, যা মেলায় আগত গার্মেন্টস এন্ড টেক্সটাইল ইন্ডাস্ট্রি এর সাথে সম্পিক্ত ১০০০০ দর্শনার্থীকে পণ্যটির গুনগত মান সম্পর্কে পূর্ণ ধারণা দেয়| সখিপ্যাড এর প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আরিফুল ফোরকান পণ্যটি দ্রুত সকল গার্মেন্টস ফ্যাক্টরিতে এবং পরবর্তীতে সারাদেশ এ ছড়িয়ে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

প্রসঙ্গত: স্বাস্থ্যসম্মত সখিপ্যাড এর প্রতিটি প্যাকেট এ ৬ পিচ স্যানিটারি প্যাড থাকে যার মূল্য ৫০ টাকা মাত্র।