Thursday, 19 April 2018

 

নোবিপ্রবি ও নোয়াখালী কলেজের যৌথ জনসচেতনতামূলক ক্যাম্পেইন

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এবং নোয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থীদের যৌথ উদ্যোগে এক্টিভ সিটিজেন ব্রিটিশ কাউন্সিল ডেমোক্রেসিওয়াচ কর্তৃক অায়োজিত পরোক্ষ ধূমপানের কুফল নিয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিভিন্ন জায়গায় স্লোগান,প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে তারা ক্যাম্পেইন করে। তাদের স্লোগানের মূল বিষয়বস্ত ছিলো, মুক্ত বাতাস সকলের অধিকার পরোক্ষ ধূমপানের মাধ্যমে সেই অধিকার থেকে যেন কেউ বঞ্চিত না হয়। অাড্ডায় বসে চা খান,মতবিনিময় করুন কিন্ত সিগারেটের ধোয়া মতবিনিময় করবেন না। শিশুদের ধূমপানকারীদের থেকে দূরে রাখুন, ফুসফুস বাঁচাতে চান তাহলে পরোক্ষ ধূমপানকারীদের এড়ান, বন্ধ করুন পরোক্ষ ধুমপান শিশু স্বাস্থের ক্ষতি কমান ইত্যাদি।

ক্যাম্পেইনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, নোয়াখালী সদরের বেশ কয়েকটি স্থানে তাঁরা ক্যাম্পেইন করেছেন। তাঁদের এই মহৎ উদ্যেগকে সকল জনসাধারণ সমর্থন, সাধুবাদ জানান ও তাদের এই কাজকে সার্বিক সহযোগিতা করার অাশ্বাস দিয়েছেন। তাছাড়া তাঁদের এই ক্যাম্পেইনের ফলে কিছুক্ষণ পর সেখানে অার কোন ধূমপান করতে দেখা যায়নি বলেও তাঁরা জানান।