Sunday, 21 January 2018

 

নোবিপ্রবিতে ৮ম জাতীয় ক্যামিস্ট্রি অলিম্পিয়াড অনুষ্ঠিত

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো অষ্টম জাতীয় ক্যামিস্ট্রি অলিম্পিয়াড ২০১৮। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, এছাড়াও উপস্থিত ছিলেন উক্ত বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইফুল আলম এবং মোঃ আজিজুল হক সহ নোয়াখালীর বিভিন্ন কলেজের শিক্ষকবৃন্দ| বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সার্বিক সহযোগীতায় ক্যামিস্ট্রি অলিম্পিয়াডের সকল কার্যক্রম সম্পন্ন হয়।

বাকৃবিসাসের বর্ষসেরা সাংবাদিক মিরাজ ও ফিচার লেখক শাহীন

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কর্মরত বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইনে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাকৃবি সাংবাদিক সমিতি (বাকৃবিসাস)। ১৯৬১ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দুই বছর পর ১৯৬৩ সাল থেকে যাত্রা শুরু করে বাকৃবি সাংবাদিক সমিতি। তারা পড়ালেখার পাশাপাশি সর্বদা নিরলসভাবে বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া সংবাদ জাতির সামনে তুলে ধরছে। বিশ্ববিদ্যালয়ের গবেষণা, উন্নয়ন, দুর্নিতি, অনিয়ম, সভা-সেমিনার, সাংস্কৃতিক-রাজনৈতিক কর্মকান্ড জাতির সামনে তুলে ধরছে।

রাবিতে স্নাতক ১ম বর্ষের ক্লাশ শুরু রবিবার

এস.এম.আল-আমিন,রাবি প্রতিনিধি:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস ২১ জানুয়ারি (রবিবার) থেকে শুরু হবে এবং মাইগ্রেশনসহ ভর্তির শেষ তারিখ ২৫ জানুয়ারি ২০১৮ পুনঃনির্ধারণ করা হয়েছে। রাবি কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রত্যক ডিপার্টমেন্টে ২১ জানুয়ারি থেকে ক্লাশ শুরু হবে।

বাকৃবি সাংবাদিক সমিতির নতুন কমিটি

সভাপতি সাগর ও সাধারণ সম্পাদক নাজিব
বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) ২০১৮ সালের ১৫ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি পদে প্রথম আলোর শাহীদুজ্জামান সাগর এবং সাধারণ সম্পাদক পদে ইত্তেফাক পত্রিকার প্রতিনিধি নাজিব মুবিন নির্বাচিত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে সাংবাদিক সমিতির কার্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সদ্য বিদায়ী সভাপতি এস এম আশিফুল ইসলাম প্রধান নির্বাচন কমিশনার এবং সহকারী নির্বাচন কমিশনার হিসেবে সংগঠনটির সাবেক সভাপতি দীন মোহাম্মদ দীনু এবং সাবেক সহসভাপতি আতাউল গণি রাব্বানী দায়িত্ব পালন করেন।

সবাই চায় বাকসুর নির্বাচন,শিক্ষার্থীদের প্রাণের দাবি বাকসু

প্রশাসনের উদাসীনতায় ১৯ বছরেও হয়নি বাকসু নির্বাচন
আবুল বাশার মিরাজ, বাকৃবি:প্রশাসনের উদাসীনতায় দীর্ঘ ১৯ বছরেও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (বাকসু) গঠিত হয়নি। প্রায় সবগুলো রাজনৈতিক দলের চাওয়ার পরও বাকসু নির্বাচনের বিষয়ে প্রশাসনের কোন ধরণের পদক্ষেপ নিতে দেখা যায়নি। গত বছরের এপ্রিল মাসে শাখা ছাত্রলীগ সংবাদ সম্মেলন করে বাকসু গঠন করার দাবি জানিয়েছিল।

বাকৃবির মূল ফটকে ফাঁকা গুলির শব্দ

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রধান ফটক সংলগ্ন কাকলী সংঘের কার্যালয়ের সামনে ফাঁকা গুলি করেছে দুর্বৃত্তরা। রবিবার রাত সাড়ে ৮ টার দিকে ওই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৩ টি গুলির খোসা পাওয়া গেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

সুবিধাবঞ্চিত শিশুদের "অ আ ক খ" স্কুলের বই বিতরণী অনুষ্ঠান ১৯ জানুয়ারি

মুন্নি আক্তার, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:শিক্ষিত জাতি দেশের সম্পদ। পৃথিবীতে যে সব দেশ বিশ্বকে নেতৃত্ব দিচ্ছে তারা সকলেই শিক্ষায় অনেক বেশি উন্নত। শিক্ষা সহ যেকোন পরিশ্রমের জন্য সুস্থ দেহ দরকার। সুস্থ দেহ গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই।

রাবিতে ১ম বর্ষের ক্লাস শুরু ২১ জানুয়ারি

ক্যাম্পাস ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ  স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির ক্লাস ২১ জানুয়ারি ২০১৮ রবিবার থেকে শুরু হবে। প্রসঙ্গত, মাইগ্রেশনসহ ভর্তির শেষ তারিখ ২৫ জানুয়ারি ২০১৮ পুনঃনির্ধারণ করা হয়েছে।-সংবাদ বিজ্ঞপ্তি

বাকৃবিসাসের নতুন কমিটিকে বিভিন্ন সংগঠনের শুভেচ্ছা

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) ২০১৮ সালের নতুন কার্যনির্বাহী কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।

বাকৃবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও টেনিস প্রতিযোগিতা শুরু

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও টেনিস প্রতিযোগিতা শুরু হয়েছে। রবিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।