Thursday, 27 July 2017

 

বাকৃবিতে বাস্কেটবল খেলার উদ্বোধন

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে  (বাকৃবি) পূবার্শা ক্লাবের পক্ষ থেকে বাস্কেটবল খেলার উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বিকাল সাড়ে ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রশিক্ষণ বিভাগে ওই খেলার উদ্বোধন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

রাবি শিক্ষার্থীদের চারদফা দাবীতে মানববন্ধন

এস.এম.আল-আমিন,রাবি প্রতিনিধি:বিশ্ববিদ্যালয়ের হল ডাইনিংয়ের খাবারের মান বৃদ্ধি, বাসের ট্রিপ বাড়ানোসহ চারদফা দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা। আজ রোববার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ কর্মসূচি পালন করেন তারা।

রাবি পরিসংখ্যান বিভাগের কৃতী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের কৃতী শিক্ষার্থীদের ‘খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল এ্যাওয়ার্ড’ প্রদান আজ বুধবার বিকেলে বিভাগীয় কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. আখতার ফারুক।

রাবিতে ছাত্রদলের নতুন কমিটি ঘোষনা

এস.এম.আল-আমিন,রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্কুল এন্ড কলেজের আবীর হাসান হিমেল সভাপতি ও জহিরুল ইসলাম জয়’কে সাধারন সম্পাদক করে ৩১ সদস্যর মধ্য ৯ সদস্য বিশিষ্ট ছাত্রদলের আংশিক কমিটি অনুমোদন দেয়া হয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-সাধারন সম্পাদক সামসুদ্দীন চৌধুরী সানিন তার ফেসবুকে নতুন কমিটির এ তালিকা প্রকাশ করেন।

বাকৃবিতে নিরাপত্তাকর্মীর সামনেই সাইকেল চুরি

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) কৃষি অনুষদের করিডোর থেকে নিয়মিত শিক্ষার্থীদের সাইকেল চুরির ঘটনা ঘটছে। বুধবার সকাল আটটার দিকে ওই চুরির ঘটনা ঘটে। জানা গেছে, নিরাপত্তাকর্মী উপস্থিত থাকার পরেও বারবার করিডোর থেকে সাইকেল চুরির ঘটনা ঘটলেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এমনকি সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে অনেকগুলো নতুন সিসি ক্যামেরা সংযোজন করা হলেও কৃষি অনুষদের করিডোরের মত গুরুরত্বপূর্ণ জায়গায় কোন সিসি ক্যামেরা নেই।

নোবিপ্রবি আবাসিক হলে খাবার পানির সংকট,দুর্ভোগে শিক্ষার্থীরা

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) ছাত্রদের আবাসিক হল ভাষা শহীদ আব্দুস সালাম হলে খাবারের পানির চরম সংকট দেখা দিয়েছে । আবাসিক শিক্ষার্থীদের পক্ষ থেকে জানা যায়, পানি মজুদ রাখার ট্যাংক এর লাইন ভেঙ্গে যাওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়েছে । গত ১৯ জুলাই এই সমস্যাটি আবাসিক হলের ছাত্রদের চক্ষুগোচর হয় । পরবর্তীতে এ বিষয় হল প্রভোস্টকে শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানোর পরেও আজ তিনদিন হয়ে গেলেও এখনো কোন পদক্ষেপ নেয়া হচ্ছেনা বলে অভিযোগ করেন।

ড্যাফোডিল টাওয়ার মিলনায়তনে অস্ট্রেলিয়ায় পিএইচডি গবেষণা বিষয়ক কর্মশালা

ক্যাম্পাস ডেস্ক:রাজধানীর সোবহানবাগে ড্যাফোডিল টাওয়ার মিলনায়তনে আগামী ২৯ জুলাই, শনিবার দুপুর ২.৩০ টায় "Ph.D Scholarship Opportunity in Australia & Capacity Building in Research"  শিরোনামে এক বিশেষ কর্মশালার আয়োজন করা হয়েছে। এ কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন অস্ট্রেলিয়া ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান অস্ট্রেলিয়ান একাডেমি অব বিজনেস লিডারশীপ (এএবিএল)-এর ভাইস প্রেসিডেন্ট এবং ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব লিডারশীপ (আইআইএল)-এর প্রেসিডেন্ট ড. মো: শফিকুর রহমান।

গাজীপুরের BARI উচ্চ বিদ্যালয়ের SSC ব্যাচ-৯৭ এর নৌকা ভ্রমন অনু‌ষ্ঠিত

ফরহাদ আহমদ,গাজীপুর : চারদিকের খাল-বিল-নদী পানিতে থৈ থৈ। নদীমাতৃ‌ক বাংলাদেশে এই বর্ষায় যে বিশেষ রূপের মায়াজাল ছড়ানো রয়েছে এই খাল-বিল, নদ-নদীকে ঘিরে তা নিজ চোখে না দেখলে বোঝার উপায় নেই। নগর জীবনের দৈনন্দিন জীবনাচারে নির্মল প্রকৃতির যে বিরাট অনুপস্থিতি তা কিছুটা ঘুঁচাতে ভরা বর্ষায় নৌকা ভ্রমণের তুলনা হয় না।

বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

বাকৃবি প্রতিনিধি:‘মাছচাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে সোমবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭’ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা, মাছের পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভার আয়োজন করে মাৎস্যবিজ্ঞান অনুষদ।

রাবিতে এমপিএসসি ইন এ্যাপ্লাইড স্ট্যাটিস্টিক্স কোর্সের ওরিয়েনটেশন অনুষ্ঠিত

এস.এম.আল-আমিন,রাবি প্রতিনিধি:রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) পরিসংখ্যান বিভাগের এমপিএসসি ইন এ্যাপ্লাইড স্ট্যাটিস্টিক্স (Master of Professional Science in Applied Statistics) কোর্সের ওরিয়েন্টেশন শুক্রবার অনুষ্ঠিত হয়। এদিন বিকেলে তৃতীয় বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা এবং বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. আখতার ফারুক। বিভাগীয় সভাপতি প্রফেসর মো. আইয়ুব আলীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কোর্স সমন্বয়কারী প্রফেসর এম ছায়েদুর রহমান ও প্রফেসর সুশান্ত কুমার ভট্টাচার্য ।