Friday, 20 July 2018

 

নোবিপ্রবি কৃষি বিভাগের শিক্ষার্থী মামুনের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কৃষি বিভাগের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী সাইদুর রহমান মামুনের আত্মার মাগফেরাত কামনা করে বিভাগের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বাকৃবি সাংবাদিক সমিতির বার্ষিক ফিস্ট ও বর্ষবরণ ১৪২৫ উদযাপন

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কর্তৃক বার্ষিক ফিস্ট ২০১৮ গত ১২-১৪ এপ্রিল বর্ণাঢ্য আয়োজনে শেষ হয়েছে। অনুষ্ঠানমালার মধ্যে ছিল ১২ এপ্রিল রাতভর আলপনা আঁকা, ১৩ এপ্রিল দিনব্যাপী খেলাধূলার মধ্যে ছিল ক্রিকেট, ফুটবল, বেলুন ফুটানো, বেলুন দৌড়, হাড়ি ভাঙাসহ মজার মজার  খেলা। বিকেলের আকর্ষণ ছিল নৌকা ভ্রমন। সকাল-দুপুর-রাতে খাওয়া-দাওয়া সবশেষে ভিসি স্যারের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে পুরস্কার বিতরণী।

নোবিপ্রবিতে "উত্তরবঙ্গ ছাত্র কল্যাণ পরিষদ" এর কমিটি গঠন

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:হিসেবে নির্বাচিত হয়েছেন ফলিত রসায়ন এবং কেমিকৌশল বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ সেলিম রেজা এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন কৃষি বিভাগের ২০১৪-১৫ বর্ষের শিক্ষার্থী খায়রুল বাসার বিপ্লব ।

“এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ উদযাপিত”

ক্যাম্পাস ডেস্ক:অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে চাঁপাইনবাবগঞ্জে অবস্থিত এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ বাঙালির প্রাণের উৎসব বর্ষবরণ ১৪২৫ পালিত হয়েছে। নববর্ষের প্রভাতে ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী সকলের অংশগ্রহনে বৈশাখী শোভাযাত্রা শহরের প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ করে। বৈশাখী শোভাযাত্রায় সকলের হাতে ছিল বাংলার ঐতিহ্য সম্বলিত ফেস্টুন, প্লাকার্ড।

নোবিপ্রবিতে “নোবিপ্রবিতে আমরা নরসিংদীবাসী”র নবীনবরণ ও বিদায় অনুষ্ঠান

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) পড়ুয়া নরসিংদী জেলার শিক্ষার্থীদের অঞ্চলভিত্তিক সংগঠন “নোবিপ্রবিতে আমরা নরসিংদীবাসী”র পক্ষ থেকে ১৩তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণ এবং ৮ম ব্যাচের বিদায়ী শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে। ১৭ এপ্রিল সকাল ১১ ঘটিকায় সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদ হাসানের সঞ্চালনায় এবং সভাপতি সাজেদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য ড. এম অহিদুজ্জামান।

নানা আয়োজনে নোবিপ্রবিতে বর্ষবরণ উদযাপন

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ণিল আয়োজনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে 'বাংলা নববর্ষ' উদযাপন করা হয়েছে। নতুন বছরকে বরণ করে নিতে এদিন শনিবার (১ বৈশাখ ১৪২৫, ১৪ এপ্রিল ২০১৮) বিশ্ববিদ্যালয়র উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে উল্লেখযোগ্য ছিল-মঙ্গল শোভাযাত্রা, চিত্র প্রদর্শনী, বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্তঃকলেজ সাঁতার ও ওয়াটারপোলো প্রতিযোগিতা শুরু

ক্যাম্পাস ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩১তম আন্তঃকলেজ সাঁতার ও ওয়াটারপোলো প্রতিযোগিতা-২০১৮ আজ বুধবার থেকে শুরু হয়েছে। এদিন সকাল ৮.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় সুইমিংপুলে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

ক্যাম্পাস ডেস্ক:নববর্ষ ১৪২৫ বরণ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রার পুরোভাগে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারীসহ বিশিষ্ট শিক্ষকবৃন্দকে দেখা যাচ্ছে।-সংবাদ বিজ্ঞপ্তি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

ক্যাম্পাস ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত মঙ্গলবার ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়। এই উপলক্ষ্যে সকাল ১০:৩০ মিনিটে অনুষ্ঠিত হয় র‌্যালি। র‌্যালিটি প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে যায়। সেখানে উপাচার্য ও উপ-উপাচার্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। তাঁরা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ও রুহের মাগফিরাত কামনায় এক মিনিট নীরবতা পালন ও মোনাজাত করেন।

বর্ণাঢ্য আয়োজনে বাকৃবিতে নববর্ষ উদযাপিত

বাকৃবি প্রতিনিধি:বর্ণাঢ্য বৈশাখী শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা উৎসবমুখর আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ-১৪২৫। শনিবার সকাল ৭ টার দিকে বর্ণাঢ্য বৈশাখী শোভাযাত্রা ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতার মধ্য দিয়ে নতুন বর্ষবরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি।