Saturday, 18 November 2017

 

স্বপ্নের ট্যুরে যাচ্ছে পবিপ্রবির ভেটেরিনারির শিক্ষার্থীরা

মো মুস্তাফিজুর রহমান পাপ্পু, পবিপ্রবি:দীর্ঘ প্রতিক্ষার অবসানের পর প্রথমবারের মত কান্ট্রি ট্যুরে যাচ্ছে পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারির শিক্ষার্থীরা। ২০১২-১৩.সেশনের ডিভিএম ১১ তম ব্যাচের শিক্ষার্থীরা আগামী ১০ নভেম্বর ক্যাম্পাস ছাড়বেন বলে জানা যায় গেছে।

এই পর্যন্ত অত্র অনুষদ থেকে মোট. ০৯ টি ব্যাচ ডক্টর অফ ভেটেরিনারি মেডিসিন ডিগ্রি অর্জন করেছেন কিন্তু এবারই প্রথম কোন ব্যাচের শিক্ষার্থীরা এই ধরনের সুযোগ পাচ্ছেন।এ নিয়ে সাধারন শিক্ষার্থী দের মধ্যে ব্যাপক উতসাহ উদ্দীপনা বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি স্টুডেন্টস এসোসিয়েশন ( ভিএসএ) এর সহ সভাপতি(ভিপি) মো কাওছার হোসেন বলেন," শিক্ষকদের প্রচেষ্টায় আমরা ডিভিএম ১১ তম ব্যাচ কান্ট্রি ট্যুরে যাচ্ছি, সত্যিই খুব ভালো লাগছে "।

শিক্ষার্থীদের সাথে অত্র অনুষদের মাইক্রোবায়োলজি এন্ড পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান ড. এ কে এম মোস্তফা আনোয়ার ও ফিজিওলজি এন্ড ফার্মাকোলজি বিভাগের শিক্ষক ডা. মিল্টন তালুকদারসফরসঙ্গী হবেন।

১০ নভেম্বর থেকে শুরু হওয়া ট্যুরে শিক্ষার্থীরা চট্টগ্রাম, বান্দরবন, কক্সবাজার, সেন্টমার্টিন, খাগড়াছড়ি, সিলেট, জাফলং ঘুরে ১৯ নভেম্বর ক্যাম্পাসে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্যে, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অনুষদের শিক্ষার্থীরা এই ট্যুর পেলেও বহিস্থ ক্যাম্পাস ( বরিশাল, বাবুগঞ্জ ক্যাম্পাস) এর এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ছাত্র ছাত্রীরা এই সুযোগ থেকে এতদিন বঞ্চিত ছিলেন।