Saturday, 18 November 2017

 

নোবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য

কামরুল শাকিম নোবিপ্রবি থেকে: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সোমবার ১৪ নভেম্বর বেলা ১২টায় উপাচার্যের দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভর্তি কমিটির চেয়ারম্যান উপাচার্য প্রফেসর  ড. এম অহিদুজ্জামান সাংবাদিকদের সামনে এ ফলাফল প্রকাশ করেন।

এর আগে প্রশ্নপত্র প্রণয়ন, মুদ্রণ ও ফলাফল প্রকাশ কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন উপাচার্যের নিকট আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তর করেন। এসময় অন্যান্যদের মধ্যে ডিন ড. মো. হুমায়ুন কবির, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, পরীক্ষা পরিচালনা উপ কমিটির আহ্বায়ক শিক্ষক সমিতির সভাপতি মেহেদি মাহমুদুল হাসান, প্রভোস্ট ও আসন বিন্যাস উপকমিটির আহ্বায়ক ড. মো. ইউছুফ মিঞা,  প্রক্টর মুহাম্মদ মুশফিকুর রহমান, অধ্যাপক ড. সৈয়্যদ আতিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

প্রসঙ্গত, গত ১১ ও ১২ নভেম্বর ইঞ্জিনিয়ারিং, বিজ্ঞান এবং সামাজিক বিজ্ঞান ও বাণিজ্য এ তিন অনুষদের অধীন মোট ১৭টি বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার মোট আবেদনের সংখ্যা ৪৫,৬৪৩; যার মধ্যে ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৬৯%। পাশের হার অ গ্রুপে ৫৭.৬৯%, ই গ্রুপে ৮৩.১২%, ঈ গ্রুপে ৭৪.৬১% এবং উ গ্রুপে ৪৮.১%।

বিস্তারিত ফলাফল, উত্তীর্ণদের সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য দেখতে সরাসরি ভিজিট করুন: উত্তীর্ণদের সাক্ষাৎকার ও ভর্তি