Wednesday, 22 November 2017

 

ভর্তি আবেদনের সময় ও আসন বাড়ালো শেকৃবি

মোঃ আব্দুল্লাহ আল জাবের শেকৃবি থেকে:রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের আবেদন করার ও ফি জমা দেয়ার সময়সীমা ৫ দিন এবং আসন সংখ্যা ২৫ টি বাড়িয়েছে শেকৃবি প্রশাসন। আগামী ২৫ নভেম্বরের পরিবর্তে অনলাইন আবেদন করা ও ফি জমা দেয়া যাবে আগামী ৩০ নভেম্বর ২০১৬ রাত ১২:০০টা পর্যন্ত। এছাড়া ফিসারিজ এন্ড একুয়াকালচার নামে নতুন একটি অনুষদের ২৫ টি আসন যোগ হয়ে মোট আসনসংখ্যা হয়েছে ৫৪০ টি। বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম এসব তথ্য জানান।

প্রশাসন সূত্রে জানা যায়, চলতি সেশনে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন প্রক্রিয়া শুরু করা হয়েছিল ২৫ অক্টোবর হতে। ২৫ নভেম্বর শেষ হওয়ার কথা থাকলেও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এ সময়সীমা বাড়ানো হয়েছে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ ডিসেম্বর। ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরন করে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি প্রদান করতে হবে।ফরম পূরনের সময় প্রার্থীর একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি আপলোড করতে হবে।

৪টি অনুষদে মোট আসন সংখ্যা ৫৪০। এর মধ্যে কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫ এবং এনিম্যাল সায়েন্স ও ভেটেরীনারি মেডিসিন অনুষদে ৯০ এবং ফিসারিজ ও একুয়াকালচার অনুষদে ২৫ জন শিক্ষার্থী  ভর্তি করা হবে।

ভর্তি বিষয়ে যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট- www.sau.edu.bd থেকে জানা যাবে।