Wednesday, 22 November 2017

 

সিকৃবি’র ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত

নুপুর ধর,সিকৃবি থেকে:সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) সম্মান ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। এ বছর ৩৭৪ টি আসনের জন্য আবেদন করেছে ১১ হাজার ৪ শত ৯৬ জন। প্রতি আসনের বিপরীতে প্রায় ৩১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশ নিবে। প্রথম বর্ষ সম্মান ভর্তি পরীক্ষা কমিটি ২০১৭ এর আহবায়ক প্রফেসর ডঃ এ এফ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আসন বিন্যাসের তথ্য জানা গেছে।

আসন বিন্যাস অনুযায়ী ১০০০১ থেকে ১১৮২৫ ক্যাম্পাস, ১১৮২৬ থেকে ১৩০২৫ সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ, ১৩০২৬ থেকে ১৪১২৫ সিলেট মডেল স্কুল এন্ড কলেজ, ১৪১২৬ থেকে ১৪৬২৫ সরকারী টিচার্স ট্রেনিং কলেজ, ১৪৬২৬ থেকে ১৬৬২৫ এম সি কলেজ, ১৬৬২৬ থেকে ১৭৮২৫ সিলেট সরকারী কলেজ, ১৭৮২৬ থেকে ১৯২১৫ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়, ১৯২১৬ থেকে ২০৪০১ সিলেট সরকারী মহিলা কলেজ, ২০৪০২ থেকে ২১৪৯৬ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নিবে।

আগামী ২৫ নভেম্বর শুক্রবার সকাল ১০.০০ থেকে ১১.৩০ পর্যন্ত সিকৃবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ২৪ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নামানো যাবে।

মোট ৩৭৪ টি আসনের মধ্যে ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্স অনুষদে ৮৮ টি, কৃষি অনুষদে ৭৭ আসন, মাৎস্য বিজ্ঞান অনুষদে ৬৬ আসন, কৃষি
অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদে ৫৫টি আসন, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদে ৫৫টি আসন এবং বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে ৩৩টি আসন রয়েছে।

ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ২৭ নভেম্বর রোববার প্রকাশিত হবে। মেধা তালিকা থেকে ভর্তি আগামী ৪ ডিসেম্বর ও আগামী ৮ ডিসেম্বর অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।