Saturday, 18 November 2017

 

পবিপ্রবি’র সাথে কেয়ার-বাংলাদেশ এর সমঝোতা স্মারক স্বাক্ষর

মো:মুস্তাফিজুর রহমান পাপ্পু,পবিপ্রবি:পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাথে কেয়ার-বাংলাদেশ এর ইউএসআইডি এগ্রিকালচারাল এক্সটেনশন প্রকল্পের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ৩০ নভেম্বর (বুধবার) ভাইস চ্যান্সেলর কার্যালয়ে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বিশ্ববিদ্যালয়ের এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের তিনটি বিভাগঃ মেডিসিন, সার্জারী এন্ড অবস্টেট্রিক্স, ফিজিওলজি এন্ড ফার্মাকোলজি এবং মাইক্রোবায়োলজি এন্ড পাবলিক হেলথ বিভাগের সাথে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস-চান্সেলর প্রফেসর ড. মোঃ শামসুদ্দীন, রেজিস্ট্রার প্রফেসর মোঃ জেহাদ পারভেজ, ডীন প্রফেসর ড. মোঃ আব্দুর রশিদ মেডিসিন, সার্জারী এন্ড অবস্টেট্রিক্স বিভাগের চেয়ারম্যান ড. মোঃ সেলিম আহম্মদ, ফিজিওলজি এন্ড ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ড. একেএম মোস্তফা আনোয়ার এবং কেয়ার-বাংলাদেশ এর ইউএসআইডি এগ্রিকালচারাল এক্সটেনশন প্রকল্পের পক্ষে চিফ অব পার্টি বিদ্যুৎ মহলদার, ন্যাশনাল টেকনিক্যাল কোঅর্ডিনেটর তানিয়া শারমিন, এগ্রিবিজনেস মার্কেটিং স্পেশালিস্ট মোঃ আজিজুল্যাহ্ আল মাহমুদ, মোঃ মিসবাহুজ্জামান এ চুক্তিতে স্বাক্ষর করেন। এ উপলক্ষে আয়োজিত সভায় বক্তব্য রাখেন ড. অসীত কুমার পাল, মোঃ হাসানুজ্জামান প্রমুখ।

এই সমঝোতা স্মারকের মূল উদ্দেশ্য হলো বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠী তথা গ্রামীণ মহিলাদেরকে গবাদি প্রাণি ও হাঁস-মুরগী লালন-পালন ও পরিচর্যার উপর হাতে-কলমে প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করা এবং একই সাথে অত্র বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এবং শিক্ষকবৃন্দ, কেয়ার-বাংলাদেশ এর  প্রাণিসম্পদ সংশ্লিষ্ট প্রকল্পে ইন্টার্নশীপসহ অন্যান্য কারিগরি বিষয়েও অংশগ্রহণ করতে পারবে।