Thursday, 23 November 2017

 

ভর্তিচ্ছুদের আগমনে আল্পনায় সেজেছে পবিপ্রবি

মো মুস্তাফিজুর রহমান পাপ্পু, পবিপ্রবি : পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছুদের আগমন উপলক্ষ্যে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে একদল শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের সড়ক থেকে প্রধান গেইট পর্যন্ত বর্নিল আলপনায় সাজিয়েছে ক্যাম্পাসকে।

হঠাৎ মাথায় কিছু করার চিন্তা থেকে এই ব্যবস্থা বলে জানালেন উদ্যোক্তা ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্র কিরন মাহমুদ। তিনি বলেন," ক্যাম্পাসের সেকেন্ড সেমিস্টারের কিছু ছোট ভাই অল্প পরিসরে আল্পনা করার আগ্রহ জানিয়েছিলো। পরে আমি এটাকে এতো বড় আংগিকে করার সাহস দেখাই। প্রথমে অনেকে বলেছিলো এতো টাকা ম্যানেজ করে কখনো করা সম্ভব না কিন্তু আমরা করে দেখিয়েছি "

পবিপ্রবির সৌন্দর্য বর্ধনে কিছু শিক্ষার্থীর ছোট্ট পরিসরের পরিকল্পনায় পবিপ্রবির প্রশাসনির ভবনের জয়বাংলা চত্বর থেকে বিশ্ববিদ্যালয় প্রথম গেইট পর্যন্ত আল্পনা আঁকা হয়েছে। আল্পনা জুড়ে আছে বিশ্ববিদ্যালয়ের লোগো,সকল ফ্যাকাল্টির লোগো এবং কিছু দর্শনীয় কারুকার্য।আল্পনায় খুঁজে পাওয়া যাবে পবিপ্রবিতে শিকড় থেকে শিখরে পৌছানোর রাস্তা। খুজে পাওয়া যাবে আটটা সেমিস্টার অতিবাহিত করতে আমদের ছোটখাট কর্মকান্ড। আমরা পবিপ্রবিয়ানরা ছোট্ট পরিষরের এই উদ্যোগটাকে সফল করার জন্য স্বতস্ফূর্তভাবে অংশগ্রহন করেছি।

৮ম সেমিস্টারের ছাত্র মো মাহমুদুল হাসান সুমেল বলেন," আমরা সত্যিই আন্দদিত। আমরা আমাদের আলপনার মাধ্যমে ক্যাম্পাসের বিভিন্ন রুপ ভর্তিচ্ছুদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি"। ৪র্থ সেমিস্টারের ছাত্র মো আরিফ হোসেন বলেন, " ব্যতিক্রম কিছু করেছি এইটাই অনেক ভালো লাগছে, ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে যারা ক্যাম্পাসে আসবেন তাদের সামনে আমাদের প্রিয় ক্যাম্পাস কে আরো সুন্দর ভাবে উপস্থাপন করতে পারে খুব ভালো লাগছে। "

ইতিমধ্যে শিক্ষার্থীদের এই কারুকাজ নজর কেড়েছে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক-শিক্ষিকা, সাধারন ছাত্র ছাত্রী, কর্মকর্তা কর্মচারী সহ সকলের।

উল্লেখ্য আগামী ২ ডিসেম্বর স্নাতক কোর্সে ভর্তি যুদ্ধে অংশগ্রহন করবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।