Sunday, 19 November 2017

 

বাকৃবিতে ৫৮১টি শূন্য আসনে ভর্তি ৮ ডিসেম্বর

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে (লেভেল-১, সেমিস্টার-১) শূন্য আসনে আগামী ৮ ডিসেম্বর কার্যক্রম অনুষ্ঠিত হবে। আগামী ৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে এসে রিপোর্টকৃত প্রার্থীরাই  কেবল মাত্র ভর্তির সুযোগ পাবেন।  

মেধা তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১২০০ (মেধা, মুক্তিযোদ্ধা ও উপজাতীয়) সিটের বিপরীতে ৫৮১ টি আসন শূন্য রয়েছে। অপেক্ষমাণ তালিকাভুক্ত শিক্ষার্থীদের আগামী ৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে এসে রিপোর্ট করতে হবে। ওই দিন রাত ৮ টার মধ্যে রিপোর্টকৃত প্রার্থীদের মধ্য থেকে মেধাতালিকা প্রকাশ করা হবে। রিপোর্ট করা শিক্ষার্থীদের আগামী ৮ ডিসেম্বর ভর্তি করানো হবে।
 
ভর্তি ও আনুষাঙ্গিক ফি বাবদ একজন শিক্ষার্থীর ভর্তি সম্পন্ন করতে মোট ছয় হাজার দুইশত চৌদ্দ টাকা জমা দিতে হবে। ভর্তির সময় শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষার জন্য প্রদত্ত প্রবেশপত্র, বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত ভর্তি ফরম, রেজিস্ট্রেশন ফরম, মেডিকেল ফরমসহ এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্র, এইচএসসির মূল প্রশংসাপত্র এবং ২ কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে। এছাড়াও ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.bau.edu.bd) পাওয়া যাবে।