Thursday, 23 November 2017

 

শেকৃবি ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ফল প্রকাশ

ক্যাম্পাস ডেস্ক: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রবিবার রাত ১১:৩০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড মাধ্যমে ফলাফল জানা যাবে। এছাড়া ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sau.edu.bd থেকে বিস্তারিত জানা যাবে।

আগামী ২৬ ও ২৭ ডিসেম্বর মূল মেধা তালিকা থেকে ভর্তি শুরু হবে। অপেক্ষমান তালিকা থেকে ভর্তি ২৯ ডিসেম্বর। অপেক্ষমান তালিকা থেকে ভর্তিচ্ছু প্রার্থীদের ২৮ ডিসেম্বর বেলা ২ ঘটিকার মধ্যে স্ব-শরীরে উপস্থিত হয়ে রেজিস্ট্রার কার্যালয়ে প্রবেশপত্র জমা দিতে হবে এবং একই দিন মেধাক্রম অনুসারে ভর্তিযোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ক্লাশ শুরু হবে ০৩ জানুয়ারি।

বিশ্ববিদ্যালয়ের ৪ টি অনুষদে মোট আসন সংখ্যা ৫৪০। এর মধ্যে কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫ এবং এনিম্যাল সায়েন্স ও ভেটেরীনারী মেডিসিন অনুষদ ৯০, ফিসারিজ ও একোয়াকালচার অনুষদে ২৫।

উল্লেখ্য, ০৯ ডিসেম্বর অনুষ্ঠিত পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের ৪ টি অনুষদে ৫৪০ আসনের বিপরীতে চলতি শিক্ষাবর্ষে আবেদন করে ৩০ হাজার ২ শত ৬৫ জন প্রতিযোগী। এক আসনের বিপরীতে গড়ে ৫৬ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহন করে।
-সৌজন্যে
বশিরুল আলম, পি.আর.ও, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়