Sunday, 19 November 2017

 

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়-এ মহান বিজয় দিবস-২০১৬ পালিত

ক্যাম্পাস ডেস্ক:আজ, ডিসেম্বর ১৬, ২০১৬, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এ মহান বিজয় দিবস -২০১৬ উদযাপন করা হয়। এ উপলক্ষে র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ও ক্যাম্পাসে আলোকসজ্জার আয়োজন করা হয়। সকাল ৭.৩০ মিনিটে বিজয় র‌্যালি ক্যাম্পাস প্রাঙ্গন থেকে শুরু করে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর নিজস্ব মিলনায়তনে সকাল ১০.০০ মিনিটে আলোচনা সভা শুরু হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী মোসাঃ সালেহা বেগম। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ মকবুল হোসেন।  এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী সহ আরোও অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করা হয়। এরপর জাতীয় সংগীত ও সকল শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমাদের এ বিজয় শুধু উদযাপনের মধ্যে সীমাবদ্ধ না রেখে দেশের জন্য ও দেশের মানুষের জন্য কাজ করতে হবে। পরিশেষে, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়- এর প্রতিটি ছাত্রকে সকল মুক্তিযুদ্ধাদের প্রতি শ্রদ্ধা ও দেশপ্রেম  নিয়ে কাজ করার প্রত্যয় ব্যাক্ত করেন।-সংবাদ বিজ্ঞপ্তি