Thursday, 23 November 2017

 

পবিপ্রবিতে মহান বিজয় দিবস’১৬ পালিত

মো:মুস্তাফিজুর রহমান পাপ্পু ,পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) এ যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস’১৬ পালিত হয়েছে। ১৬ ডিসেম্বর, শুক্রবার সকাল সাড়ে ৭টায় মহান বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলার পাদদেশে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শামসুদ্দীন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন পর্যায়ক্রমে জয়বাংলার পাদদেশে শ্রদ্ধা জানায়। এছাড়া সকাল ৮টায় জাতীয় পতাকা উত্তোলণ ও বিজয় দিবস প্যারেড, ৯টায় বিজয় দিবস র‌্যালী বের করে ক্যাম্পাস ও বাইরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে রেজিস্ট্রার প্রফেসর জেহাদ পারভেজ এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শামসুদ্দীন। ড. গোপাল সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন প্রফেসর আ.ক.ম মোস্তফা জামান, প্রফেসর স্বদেশ চন্দ্র সামন্ত, প্রফেসর ড. সুলতান মাহমুদ, ছাত্রলীগের সভাপতি মো. আনিসুজ্জামান আনিস, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ রিমন, শিক্ষার্থী মো. নাইম হোসেন, কর্মচারী আব্দুল খালেক মৃধা।

এ ছাড়া বেলা ১১টায় প্রীতি ভলিবল প্রতিযোগিতা, দুপুর দেড়টায় দোয়া ও প্রার্থনা এবং বিকেল সাড়ে সন্ধ্যা ৬টায়, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্র প্রদর্শণীর আয়োজন করা হয়।

উল্লেখ্য বিশ্ববিদ্যালয়ের একমাত্র বহি:স্থ ক্যাম্পাস বরিশালের বাবুগঞ্জস্থ এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদেও নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হয়েছে।