Sunday, 19 November 2017

 

ষড়যন্ত্রকারীদের বিচারের দাবীতে শেকৃবিতে মানববন্ধন

প্রিন্স বিশ্বাস, শেকৃবি থেকে:রাজধানী শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) শাখা ছাত্রলীগের সভাপতি এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি নাজমুল হক ও তার বাবার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালানোর প্রতিবাদে মানববন্ধন করা হয়।

আজ বুধবার (২১ ডিসেম্বর) দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে শেকৃবি শাখা ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন আলাদা আলাদা ব্যানারে এ মানববন্ধনে অংশ নেয়।  

মানববন্ধনে শেকৃবি ছাত্রলীগের সহ-সভাপতি ইকবাল হোসাইন বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা বিভ্রান্তি ও ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে আমরা তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাচ্ছি’।  

জানা যায়, গত শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন অডিটরিয়ামে বিজয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অডিটরিয়ামে প্রবেশের এক পর্যায়ে ঢাকা মহানগড় উত্তর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফারুক আহমেদ ও সুমন মিয়ার সাথে নাজমুল হকের অনুসারীদের বাক বিতন্ডা হয়। এক পর্যায়ে ফারুক আহমেদ ও সুমন মিয়ার অনুসারীরা ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের সামনেই নাজমুল হকের অনুসারীদের উপর হামলা চালায়। এতে মাহমুদুল হাসান প্রিন্স ও মাহবুব গুরুতর আহত হন।

এ ঘটনায় গত শনিবার রাতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ফারুক আহমেদ ও সুমন মিয়াকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিস্কার করা হয়। বহিস্কারাদেশের পর থেকে ফেসবুকে নাজমুল হক ও তার বাবাকে নিয়ে বিভিন্ন ধরনের আপত্তিকর ও ষড়যন্ত্র মূলক প্রচার চালিয়ে যাচ্ছে বলে শেকৃবি শাখা ছাত্রলীগ দাবী করছে।