Thursday, 23 November 2017

 

রোহিঙা ক্যাম্পে পবিপ্রবির শিক্ষার্থীরা

মো: মুস্তাফিজুর রহমান পাপ্পু, পবিপ্রবি:মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের পাশে সাহায্যের হাত বাড়িয়েছে পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ২৬ ডিসেম্বর টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে নিজেদের সংগ্রহীত অর্থ তুলে দেন শিক্ষার্থীরা।

এ প্রসঙ্গে, বিশ্ববিদ্যালয়ের ডক্টর অফ ভেটেরিনারি মেডিসিন ডিগ্রির ২য় বর্ষের ছাত্র ও হেল্প ফর রোহিঙ্গা প্রোগ্রামের মুল উদ্যোক্তা মো শামসুল আরেফিন বলেন," দুনিয়ার অন্য সব মানুষের মত রোহিঙ্গারাও মানুষ. এদের প্রতি মিয়ানমান সরকারের চলমান নির্যাতনের চিত্র দেখে আমার খুব খারাপ লাগে, চিন্তা করি এদের জন্য কিছু করা যায় কি না। সেই চিন্তা থেকে ই ফেসবুকে একটি ইভেন্ট খুলি. তারপর বিশ্ববিদ্যালয় ও দেশের বিভিন্ন বন্ধুদের সাথে শেয়ার করি। আমার আবেদন ব্যাপক সাড়া পায় এবং পরে সকলের সহযোগিতায় আজ আমরা টেকনাফে বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে সাহায্যের অর্থ তুলে দেই।

এই দলে থাকা বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী আফনান বলেন, রোহিঙ্গাদের পাশে আমরা দাড়াতে পারে খুবই আনন্দিত আর সে সাথে সবাই অল্প অল্প করে যদি ওদের পাশে দাড়ায় তাহলে নির্যাতনের এই কষ্ট হতে মুক্তি লাভ করবে রোহিঙারা। পবিপ্রবির এই দলে বুয়েট ও বুটেক্স এর ২ শিক্ষার্থী ও রয়েছেন।তারাও এই মানুষদের পাশে সামান্য সাহায্য করতে পেরে বেশ আনন্দিত বলে জানান।