Monday, 18 December 2017

 

“এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে উইন্টার/২০১৬ টার্মের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত”

ক্যাম্পাস ডেস্ক:জানুয়ারী ০১, ২০১৬ ইং, সকাল ১১.০০ ঘটিকায়  এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ- এর নিজস্ব মিলনায়তনে উইন্টার/২০১৬ টার্মের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান, সভপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. সৈয়দ জাবিদ হোসেন। এছাড়া আরোও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়েল ট্রেজারার, রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করা হয়। অতঃপর বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা নবাগত শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি তাঁর বক্তব্যে, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়কে একটি আন্তর্জাতিক মানের গবেষণাধর্মী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, ইতোমধ্যে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় ও বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা বিনিময় সমোঝতা চুক্তি সাক্ষরিত হয়েছে। এর ফলে শিক্ষার্থীরা আরোও সহজে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করতে পারবে। তিনি, গভীর শ্রদ্ধার সাথে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিজ বোর্ডের সম্মানীত চেয়ারম্যান জনাব মোঃ নজরুল ইসলাম মজুমদার সাহেবের নেতৃত্বে এ অঞ্চলে বিশ্ববিদ্যালয় স্থাপিত হওয়ায় তাঁর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।-সংবাদ বিজ্ঞপ্তি