Monday, 18 December 2017

 

শেকৃবিতে ৭৬ তম ব্যাচের যাত্রা শুরু

শেকৃবি প্রতিনিধিঃরাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) লেভেল-১, সেমিস্টার-১ তথা ৭৬ তম ব্যাচের শিক্ষাথীদের ওরিয়েন্টেশনের মাধ্যমে যাত্রা শুরু হয়েছে।

আজ ২ ডিসেম্বর সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ওরিয়েনটেশন-২০১৭ অনুষ্ঠানের মাধ্যমে  নতুন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। এর আগেই মেধাক্রম ও পছন্দ অনুযায়ী বরাদ্দকৃত অনুষদ জানিয়ে দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো: সেকেন্দার আলী ও ট্রেজারার প্রফেসর ডঃ মোঃ আনোয়ারুল হক বেগ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন মহোদয়গণ, প্রক্টর ড. মো: ফরহাদ হোসেন, সহকারী প্রক্টর মো: মহব্বত আলীসহ বিভিন্ন হলের প্রভোষ্ট মহোদয় ও বিভিন্ন বিভাগের শিক্ষকগণ এবং বাংলাদেশ ছাত্রলীগ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ড. কামাল উদ্দিন আহাম্মদ নবীন শিক্ষার্থীদের প্রাণঢালা শুভেচ্ছা জানান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা বাছাইকৃত মেধাবী তোমরা। দেশকে ক্ষুধা মুক্ত, দুধ-ডিম-মাছ-মাংসে স্বয়ংসম্পূর্ণ করতে তোমাদেরকে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। দেশেরজন্য নিজেকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

পরে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন ৭৫ তম ব্যাচের শিক্ষার্থীরা। এরপর নবীন শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের পড়াশুনা ও পরীক্ষা পদ্ধতি সম্পর্কে ধারণা দেন উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর ডঃ এম নজরুল ইসলাম।

সবশেষে শিক্ষার্থীদেরকে বিভিন্ন গ্রুপে বিভক্ত করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট, খামার ও অন্যান্য স্থাপনা ঘুরে দেখান দায়িত্বপ্রাপ্ত শিক্ষকবৃদ। উল্লেখ্য, আগামীকাল ৩ জানুয়ারী থেকে শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।