Saturday, 16 December 2017

 

বাকৃবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও হলে তালা

বাকৃবি প্রতিনিধি:হল থেকে মোবাইল চুরি যাওয়ার ঘটনায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছেলেদের একটি হলে বিক্ষোভ করেছেন হলের আবাসিক শিক্ষার্থীরা। এক পর্যায়ে হলের গেটে তালা দিয়ে হলের ভিতরে প্রভোস্টের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তাঁরা। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের আশরাফুল হক হলে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গত তিন মাসে হল থেকে সাতটি মোবাইল ও মানিব্যাগ চুরি হয়েছে বলে আবসিক শিক্ষার্থীরা জানান। বুধবার ফের চুরি হওয়ায় ঘটনায় রাত সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা হলের গেটে বিক্ষোভ করতে থাকেন। এ সময় হাউজ টিউটর শফিকুর রহমান শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন। হাউজ টিউটর চলে গেলে রাত ১১টার দিকে হলের প্রধান ফটকে তালা দিয়ে হলের ভিতরে প্রভোস্টের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে রাত ১২টার দিকে শিক্ষার্থীরা তালা খুলে দেন।

হল শিক্ষার্থীদের অভিযোগ, বেশ কিছু দিন ধরে আশরাফুল হক হলে শিক্ষার্থীদের রুম থেকে মোবাইল চুরি হয়ে যাচ্ছে। সর্বশেষ বুধবার হলের ২৪২ নম্বর রুম থেকে এক শিক্ষার্থীর মোবাইল চুরি হয়ে যায়। হলে কর্মরত কর্মচারীদের দায়িত্বে অবহেলার কারণে চুরির ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। হল প্রভোস্টকে অভিযোগ করেও সুরাহা পাওয়া যাচ্ছে না।

এদিকে ওই ঘটনায় বৃহস্পতিবার বেলা ২টার দিকে হলে যান প্রভোস্ট অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দিন এবং প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন। তাঁরা শিক্ষার্থীদের সাথে কথা বলেন। প্রভোস্ট বলেন, কোন ব্যবস্থা নেওয়া হয়নি এমন অভিযোগ ভিত্তিহীন। চুরির বিষয়গুলো না জানিয়েই নিজেদের ক্ষোভ থেকেই ঘটনাটি ঘটিয়েছে।