Saturday, 16 December 2017

 

বিএনসিসির বার্ষিক প্রশিক্ষণ ক্যাম্পে পবিপ্রবির সাফল্য

মো মুস্তাফিজুর রহমান পাপ্পু, পবিপ্রবি:সাভারের বাইপাইলে অনুষ্ঠিত হয়ে গেল ১০ দিন ব্যাপি বিএনসিসি (বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর-নৌ ও বিমান উইং) এর বার্ষিক প্রশিক্ষণ ক্যাম্প ২০১৬-১৭। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ৮ জন ক্যাডেট সহ এতে অংশগ্রহণ করেন সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় (ঢাবি, রাবি, খুবি,চবি, ববি, ইবি, যবিপ্রবি), কলেজ এবং স্কুল পর্যায়ের সিনিয়র ও জুনিয়র ডিভিশনের ক্যাডেটবৃন্দ।

পবিপ্রবি থেকে অংশগ্রহণকারী ক্যাডেটদের মধ্যে রয়েছেনঃ
শেখ নাজমুল (এজি ৭ম), মোঃ মামুন খান (বিএএম ৫ম), মোর্শেদুজ্জামান ( এনএফএস ৫ম), ব্রজেন মন্ডল (ডিএম ৫ম), অর্ণব ভট্টাচার্য্য (ডিএম ৩য়), মোঃ ফুয়াদ হাসান (ডিএম ৩য়), ফয়সাল মাহমুদ সাকিব (ডিএম ৩য়), এবং মোঃ মুরতাজা আহমদ (ডিএম ৩য়)। তারা উক্ত ক্যাম্পে খুলনা ফ্লোটিলার হয়ে সামরিক মহড়া, বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা, বিতর্ক, উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে ভাল ফলাফল (সামরিক মহড়া এবং ভলিবল এ চ্যাম্পিয়ন) অর্জন করেন।

সামরিক কুচকাওয়াজ পরিদর্শন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম। পরিদর্শন শেষে তিনি বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কার প্রদান করেন। এছাড়াও উক্ত ক্যাম্পে খুলনা ফ্লোটিলার চার জনকে বিএনসিসির সর্বোচ্চ ক্যাডেট র‍্যাংকিং "ক্যাডেট আন্ডার অফিসার " (সিইউও) প্রধান করা হয়। তারা হলেনঃ শেখ নাজমুল (পবিপ্রবি), মোঃ সাব্বির হোসেন (রাবি), আয়েশা (ইবি) এবং ইলমা (বিএম কলেজ)।