Monday, 18 December 2017

 

নোবিপ্রবির স্নাতক শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির প্রথমবর্ষের শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাজী মো. ইদ্রিছ অডিটোরিয়ামে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নোবিপ্রবির ১৮টি বিভাগের নতুন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান বলেন, বাংলাদেশের শতকরা ৪০ ভাগ তরুণ। আর এ তরুণদের মধ্যে ৩২ লাখই বিশ্ববিদ্যালয়ে পড়ছে। এ বিশাল জনশক্তিকে সম্পদে পরিণত করতে হবে। তা না হলে আগামীর বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব হবে না। তিনি শিক্ষার্থীদের চাকরির পাশাপাশি একজন উদ্যোক্তা হয়ে দেশ গড়ার কাজে অংশীদার হওয়ার পরামর্শ দেন। এসময় তিনি শিক্ষার্থীদের জঙ্গিবাদ বিষয়ে সতর্ক থাকার পরামর্শও দেন।

নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান তার বক্তব্যে নবাগত শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি নোবিপ্রবির নবাগত শিক্ষার্থীদের প্রত্যেককে একজন ভালো শিক্ষার্থী ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। এসময় তিনি অত্র বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদেরও ভূয়সী প্রশংসা করেন।

ছাত্র নির্দেশনা পরিচালক আফসানা মৌসুমীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন- নোবিপ্রবি উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, নোবিপ্রবি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মোহাম্মদ হুমায়ুন কবির ও রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক প্রমুখ।

নবীনবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ইউজিসি চেয়ারম্যানকে স্মারক ক্রেস্ট দেওয়া হয়। এছাড়া নোবিপ্রবি কৃষি বিভাগের পক্ষ থেকে  ইউজিসির চেয়ারম্যানকে একটি সিড়ম্যাপ উপহার দেওয়া হয়।

এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানসহ বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে উপাচার্য ইউজিসি চেয়ারম্যানকে বিশ্ববিদ্যালয়ের চলমান উন্নয়ন প্রকল্প ঘুরে দেখান। এসময় ইউজিসি চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের পঞ্চম তলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট ও দপ্তর সমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক সমিতির নেতারা, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতারা এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।