Monday, 18 December 2017

 

বিচারপতি বজলুর রহমান ছানার মৃত্যুতে রাবিতে শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের প্রাক্তন কৃতী ছাত্র ও সিনেট সদস্য, বাংলাদেশ সুপ্রীম কোর্ট আপিল বিভাগের বিচারপতি বজলুর রহমান ছানা মৃত্যুতে শনিবার এক শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এদিন সকাল ১০টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে আইন অনুষদ আয়োজিত এই সভায় অন্যান্যের মধ্যে উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, সাবেক রাকসু সহ-সভাপতি ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, সংসদ সদস্য মো. আবুল কালাম ও আব্দুল ওয়াদুদ দারা, আইন সচিব আবু সালহ শেখ মো. জহিরুল হক, সাবেক রাকসু সহ-সভাপতি রাগিব হাসান মুন্না, রাকসু সদস্য এডভোকেট আব্রাহাম লিংকন ও প্রফেসর শাহ আজম, প্রফেসর ইমেরিটাস অরুণ কুমার বসাক, প্রফেসর হাসিবুল আলম প্রধান, তৎকালীন ছাত্রনেতা মনোয়ারুল হক, এডভোকেট হামিদুল হক প্রমুখ মরহুমের জীবন ও কর্মের উপর আলোকপাত করে বক্তৃতা করেন।

বক্তৃতায় তাঁরা মরহুম বজলুর রহমানকে একজন কৃতী শিক্ষার্থী ছাড়াও বিশ্ববিদ্যালয় সিনেটে নির্বাচিত ছাত্র প্রতিনিধি হিসেবে শিক্ষার্থীদের অধিকার আদায়ে বলিষ্ঠ ভূমিকার কথা উল্লেখ করেন। দেশ-জাতি-সমাজের কল্যাণে তিনি ছিলেন নিবেদিতপ্রাণ। আমৃত্যু লালন করেছেন অসাম্প্রদায়িক, প্রগতিশীল চিন্তাচেতনা। স্বৈরাচারবিরোধী আন্দোলন সংগঠনে তিনি বলিষ্ঠ তাঁরা আরো বলেন, মৃত্যু অমোঘ ও অবশ্যম্ভাবী হলেও বজলুর রহমানের মৃত্যু আমাদের সবার জন্য নিদারুণ মর্মান্তিক। তাঁর মৃত্যুতে দেশের শীর্ষ বিচারালয় হারিয়েছে এক কৃতী বিচারককে, আইন অঙ্গণ হারিয়েছে এক মেধাবী আইনজীবীকে; আর রাজশাহী বিশ্ববিদ্যালয় হারিয়েছে তার এক অন্যতম মেধাবী শিক্ষার্থীকে। তাঁর মৃত্যু দেশ ও জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি।

আইন অনুষদের অধিকর্তা আবু নাসের মো. ওয়াহিদের সভাপতিত্বে এই শোক ও স্মরণ সভায় মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করা হয়।-সংবাদ বিজ্ঞপ্তি