Saturday, 16 December 2017

 

রাবিসাসের নতুন কমিটি গঠন-সভাপতি আদিব, সম্পাদক রনি

এস.এম.আল-আমিন,রাবি প্রতিনিধিঃরাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’তে (রাবিসাস) দৈনিক যুগান্তরের রাবি প্রতিনিধি হাসান আদিবকে সভাপতি ও দৈনিক সমকালের রাবি প্রতিনিধি মুস্তাফিজ রনিকে সাধারণ সম্পাদক করে ২০১৭-১৮ বছরের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

সোমবার সকালে রাবিসাসের নতুন কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ছালেকীন আহমেদ (বাংলা ট্রিবিউন) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, রেবাবার সন্ধ্যায় সংগঠনটির কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় ১৫ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করেন সদ্য বিদায়ী উপদেষ্টা-১ এম এ সাঈদ শুভ।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি-১ মোস্তাফিজ মিশু (আলোকিত বাংলাদেশ), সহ-সভাপতি-২ আবু জাফর (রেডিও পদ্মা), যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান (ইত্তেফাক), সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি (নিউ নেশন), কোষাধ্যক্ষ রাশেদ রিন্টু (জাগো নিউজ২৪.কম), দপ্তর সম্পাদক সাইদ হাসান রাজ (এসবিসি ৭১.কম), সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ (মানবজমিন), তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তালহা তারেক (আমাদের সময়), ক্রীড়া সম্পাদক আরিফুল ইসলাম (প্রিয়.কম), কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক শিশির মাহমুদ (প্রতিদিনের সংবাদ), কার্যনির্বাহী সদস্য-১ সাইফুল ইসলাম (নাগরিক কণ্ঠ) ও কার্যিিনর্বাহী সদস্য-২ শাহরিয়ার শুভ (নিউজ বাংলাদেশ.কম)।

এছাড়া এই কমিটির উপদেষ্টা-১ হিসেবে থাকবেন মাহবুব আলম (প্রথম আলো) ও উপদেষ্টা-২ হিসেবে রফিকুল ইসলাম (সোনার দেশ ও বাংলানিউজ.কম)। কমিটি ঘোষণার সময় উপস্থিত ছিলেন রাবিসাসের সাবেক সাধারণ সম্পাদক ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মামুন আব্দুল কাইয়ুম, বিদায়ী কমিটির উপদেষ্টা-২ সুজন নাজির (সকালের খবর) ও সাবেক সহ-সভাপতি আমজাদ হোসেন শিমুল (আমাদের সময়)।

নবগঠিত এ কমিটিকে অভিনন্দন জানিয়েছেন রাবি উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান, প্রক্টর অধ্যাপক মুজিবুল হক আজাদ খান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান, রাবি শিক্ষক সমিতি, রাবি প্রগতিশীল শিক্ষক সমাজ, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাবি রিপোর্টার্স ইউনিটি, রাবি প্রেস ক্লাব, রাবি ছাত্রলীগ, প্রগতিশীল ছাত্রজোট, রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস), ইসলামি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ইবিসাস), সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন।