Saturday, 21 July 2018

 

রাবিতে শাসনপ্রক্রিয়া ও উন্নয়ন বিষয়ক সম্মেলন শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের উদ্যোগে আজ শনিবার থেকে শাসনপ্রক্রিয়া ও উন্নয়ন বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। এদিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে ‘গভর্নেন্স এন্ড ডেভেলপমেন্ট : এশিয়ান পারস্পেক্টিভ’ (Governnance and Development : Asian Perspective) শীর্ষক দুইদিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান। এতে কি-নোট পেপার পাঠ করেন ভারতের রাজস্থান বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিষয়ের প্রফেসর রমেশ কে অরোরা। লোক প্রশাসন বিভাগের সভাপতি ড. পারভেজ আজহারুল হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. নূরুল মোমেন।
অনুষ্ঠানে বিভাগের শিক্ষক ড. ফারহা নওয়াজ সম্মেলন উদ্বোধন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

সম্মেলনের প্রথম দিনে প্লেনারি সেশন ছাড়াও অপর ৮টি এবং দ্বিতীয় দিনে রবিবার ৮টি সেশন নির্ধারিত আছে। এই সম্মেলনে বাংলাদেশসহ দক্ষিণ কোরিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, নেপালসহ অন্যান্য কয়েকটি দেশ থেকে প্রায় ১০০ জন সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞ, গবেষক ও শিক্ষার্থী অংশ নিচ্ছে।-সংবাদ বিজ্ঞপ্তি