Saturday, 16 December 2017

 

“এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে মাদকবিরোধী সেমিনার অনুষ্ঠিত”

ক্যাম্পাস ডেস্ক:৩১ জানুয়ারী, ২০১৭ তারিখ দুপুর ১২.০০ টায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ এর আয়োজনে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর অডিটোরিয়ামে  বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, বিশিষ্ট নাগরিক ও সাংবাদিকদের উপস্থিতিতে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আফতাব আলী,প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলাপরিষদ, চাঁপাইনবাবগঞ্জ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জনাব এরশাদ হোসেন খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, চাঁপাইনবাবগঞ্জ। সেমিনারে স্বাগত বক্তব্য প্রদান করেন জনাব মোঃ আলমগীর হোসেন, সহকারী পরিচালক, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ। এছাড়াও বক্তব্য প্রদান করেন বিশ^বিদ্যালয়ের প্রক্টর ডা. মোঃ মেহেদী হাসান এবং বিশিষ্ট সমাজসেবক মোহিত কুমার দাঁ।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য তরুন সমাজকে মাদকের প্রতি  সচেতন হবার আহ্বান জানান। তিনি ইসলামসহ কোন ধর্মেই মাদক এবং জঙ্গিবাদের স্থান নেই উল্লেখ করে সকলে মিলে দেশ থেকে মাদক এবং জঙ্গিবাদ নির্মূল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, এর আগে সকাল ১১.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মাদক বিরোধী একটি মানব বন্ধন করা হয়। উক্ত মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহনে মাদক বিরোধী বিভিন্ন স্লোগান এবং ফেস্টুন প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষ একসাথে কাজ করলে দেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।-সংবাদ বিজ্ঞপ্তি