Tuesday, 21 November 2017

 

ইবিএইউবিতে “বঙ্গবন্ধু’র ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৭” উদ্যাপন

ক্যাম্পাস ডেস্ক:বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গতকাল এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ দিনব্যাপি নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি উদ্যাপন করে।

সকাল ৯.০০ ঘটিকায় জাতীয় শিশু দিবস উপলক্ষে একটি র‌্যালী শহরের প্রধান সড়কসমূহে প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে দিবসটি উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোঃ মকবুল হোসেন, সভাপতিত্ত্ব করেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মোঃ আবদুল্লাহ্-আল-মাসুম।

আলোচনা সভার শুরুতে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধুর অবদান তুলে ধরেন। তিনি বলেন, যদি মহান রাব্বুল আলামিনের অশেষ রহমতে বঙ্গবন্ধুর জন্ম এদেশে না হতো তাহলে এদেশ কোনদিনই স্বাধীন হতোনা।

বক্তারা বলেন-বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা এবং বাঙালি জাতীয়তাবাদের প্রবক্তা। এদেশের মানুষের কাছে বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক ও অভিন্ন সত্তায় পরিণত হয়েছে। তরুণ সমাজকে সত্য ও সঠিক ইতিহাস ধারণ করে দেশ গড়ার কাজে ভূমিকা রাখার আহ্বান করেন। আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করা হয়। অনুষ্ঠানের শেষ অংশে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বে দেশাত্মবোধক গান, বঙ্গবন্ধু স্মৃতিবিজড়িত কবিতা পরিবেশিত হয়।