Saturday, 23 September 2017

 

শেকৃবির এএসভিএম অনুষদে এমএস কোর্স চালু

শেকৃবি প্রতিনিধিঃশেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) অনুষদের চারটি বিভাগে প্রথমবারের মত স্নাতকোত্তর (এমএস) প্রোগ্রাম চালু হয়েছে। বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার, শেখ রেজাউল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এএসভিএম অনুষদভুক্ত ৪টি বিভাগে জানুয়ারি-জুন/২০১৭খ্রিঃ সেমিস্টারে এমএস প্রোগ্রামে ভর্তির জন্য দরখাস্ত অাহবান করা হয়েছে।

শেকৃবি/স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ভেট সাইন্স এন্ড এএইচ অথবা সংশ্লিষ্ট সমমানের ডিগ্রীধারী (সংশ্লিষ্ট কমিটি কর্তৃক অনুমোদিত) শিক্ষার্থীরা ৪ (চার) টি বিভাগে স্নাতকোত্তর পর্যায়ে ভর্তি হতে পারবেন। বিভাগগুলো হল এনিম্যাল প্রোডাকশন এন্ড ম্যানেজমেন্ট বিভাগ( এনিম্যাল সাইন্স), পোল্ট্রি বিজ্ঞান বিভাগ, এনিম্যাল নিউট্রশন, জেনেটিক্স এন্ড ব্রিডিং বিভাগ এবং মাইক্রোবায়োলজি এন্ড প্যারাসাইটোলজি বিভাগ।

ভর্তির আবেদন ফরম শেকৃবি ডীন, পোষ্ট গ্রাজুয়েট স্টাডিজ অফিস থেকে এমএস প্রোগ্রামের জন্য নির্ধারিত ৫০০(পাঁচশত) টাকা প্রদান পূর্বক ১৯/০৩/২০১৭খ্রিঃ থেকে সংগ্রহ করা যাবে এবং পূরণকৃত আবেদন ফরম ২৩/০৩/২০১৭খ্রিঃ মধ্যে সরাসরি অথবা ডাক যোগে ভর্তি ইচ্ছুক বিভাগে জমা দিতে হবে।

বিজ্ঞপ্তির তথ্য শেকৃবি ওয়েবসাইট (www.sau.edu.bd) এবং ডীন, পোষ্ট গ্রাজুয়েট স্টাডিজ এর নোটিশ বোর্ডে পাওয়া যাবে।