Saturday, 18 November 2017

 

বাকৃবিতে আন্ত:হল বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ

বাকৃবি প্রতিনিধি:দীর্ঘ ২৬ বছর পর গত বছর (২০১৬ সালে) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে আন্তঃঅনুষদ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল। এরই ধারাবাহিকতায় এ বছর দ্বিতীয় বারের মত অনুষ্ঠিত হল আন্তঃহল বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। আজ রবিবার সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণের আগে বক্তব্য দেওয়ার সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আলী আকবর বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর থেকেই ধারাবাহিকতা রক্ষা করছি। যতদিন দায়িত্বে আছি ততদিন প্রতি বছরই চলবে এ প্রতিযোগিতা। তিনি আরো বলেন, পড়ালেখার পাশাপাশি এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলাধুলা, সাহিত্য, সাংস্কৃতিক দিক দিয়েও এগিয়ে রাখার আশাবাদ ব্যক্ত করেন।  

রবিবার বিকাল সাড়ে ৫ টার  দিকে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে এ পুরস্কার বিতরণ করা হয়। ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপকড. মো. জসিমউদ্দিন খান, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো.সাদিকুল ইসলাম ও প্রক্টর অধ্যাপক ড.এ.কে.এম জাকির হোসেন। প্রতিযোগিতায় প্রতিযোগিতায়  দৌড়, হাই জাম্প, লং জাম্প, গোলক নিক্ষেপ, চাকতি নিক্ষেপ, বর্শা নিক্ষেপ ও যেমন খুশি তেমন সাজোসহ মোট ২২টি ইভেন্টে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা। এতে ছাত্রদের ১২টি এবং ছাত্রীদের ১০টি ইভেন্ট ছাত্রীরা অংশ গ্রহণ করে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপচার্য বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিভিন্ন ইভেন্টে সর্বোচ্চ পয়েন্ট অর্জন করায় ‘তাপসী রাবেয়া হল ও শাহজালাল হলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। সেরা খেলোয়ার নির্বাচিত হন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. মুবতাসিম ফুয়াদ (ছেলে) ও কৃষিতত্ত্ব বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী রশিদা ইয়াসমিন।